ঢাকা মেডিকেলে ৫ সন্তানের জন্ম দিলেন এক নারী

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঁচ সন্তানের জন্ম দিয়েছেন এক নারী। পাঁচ নবজাতকের মধ্যে একটি ছেলে ও চারটি মেয়ে। চিকিৎসাধীন অবস্থায় এক মেয়ে নবজাতকের মৃত্যু হয়েছে। বাকি চার নবজাতককে রাখা হয়েছে ঢামেকের এনআইসিইউতে।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) সকালে লেবার ওয়ার্ডে স্বাভাবি প্রসবে নরসিংদীর শিবপুর থেকে আসা মুনসুরা আক্তার একে একে পাঁচ সন্তান জন্ম দেন ।

লেবার ওয়ার্ডে দায়িত্বরত চিকিৎসক ড. মাশরিমা মোর্শেদ মিশি জানান, নরসিংদী থেকে আসা এক নারী ঢামেকে নরমাল ডেলিভারিতে একে একে পাঁচটি সন্তান প্রসব করেন। এদের মধ্যে একটি ছেলে, চারটি মেয়ে। এক মেয়ে নবজাতক মারা যায়।

তিনি আরও জানান, মায়ের অবস্থা ভালো থাকলেও চার নবজাতককে এনআইসিইউতে রাখা হয়েছে।

নবজাতকদের বাবা মামুন জানান, প্রথমে শিবপুরে একটি ক্লিনিকে যাই। সেখান আমার স্ত্রীর গর্ভে ৫টি বাচ্চা রয়েছে বলে জানান চিকিৎসক। পরে চিকিৎসকের পরামর্শে আজ সকালে ঢাকা মেডিকেলে নিয়ে আসলে আমার স্ত্রী একে একে পাঁচটি সন্তান প্রসব করেন। কিছুক্ষণ পরেই আমার একটি কন্যা সন্তান মারা যায়। চিকিৎসক জানিয়েছেন নবজাতকের ওজন খুবই কম। এজন্য তাদের এনআইসিইউতে রেখেছেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক জানান, নরসিংদীর শিবপুর থেকে আসা এক নারী পাঁচ সন্তান প্রসব করেছেন। বাচ্চাগুলো এনআইসিইউতে রাখা হয়েছে। তাদের ওজন কম থাকায় নানান সমস্যা হচ্ছে। আমাদের সার্বিক চেষ্টা চলছে।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.