আমরা গাজা ফ্রন্টে বিশাল বিজয়ের দ্বারপ্রান্তে রয়েছি: হামাস প্রধান

আমরা গাজা ফ্রন্টে একটি বিশাল বিজয় এবং একটি সুস্পষ্ট বিজয়ের দ্বারপ্রান্তে রয়েছি বলে জানিয়েছেন ফিলিস্তিনের প্রতিরোধ আন্দোলন হামাসের পলিটব্যুরো প্রধান ইসমাইল হানিয়া।

ইসরাইলে ভয়াবহ হামলার পর টেলিভিশনে সম্প্রচারিত এক ভাষণে হামাস নেতা ও সাবেক ফিলিস্তিনি প্রধানমন্ত্রী ইসমাইল হানিয়া এ কথা জানান।

হানিয়া বলেন, যথেষ্ট হয়েছে। আমাদের [ফিলিস্তিনি] ভূমি মুক্ত করার পাশাপাশি দখলদারদের কারাগারে আটক আমাদের বন্দিদের মুক্ত করার লক্ষ্যে যে ইন্তিফাদা [গণঅভ্যুত্থান] ও বিপ্লব শুরু হয়েছিল তাকে পূর্ণতা দেয়ার সময় এসেছে। আমরা বহু আগে সতর্ক করে দিয়ে বলেছিল, গোটা বিশ্ব ইহুদিবাদীদের হাতে ফিলিস্তিনি জনগণের নিপীড়ন ও আল-আকসা মসজিদের অবমাননার ব্যাপারে নীরব থাকলেও হামাস তা সহ্য করবে না।

তিনি বলেন, হামাসের এই অভিযানে উদ্বুদ্ধ হয়ে অচিরেই পশ্চিম তীরসহ অন্যান্য স্থানের প্রতিরোধ সংগঠনগুলো জেগে উঠবে। তিনি সকল ফিলিস্তিনিকে এই যুদ্ধে অংশগ্রহণ করার আহ্বান জানিয়ে বলেন, এবার নিশ্চিত বিজয় হবে ফিলিস্তিনিদের।

যেসব আরব দেশ বিগত বছরগুলোতে ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্থাপন করেছে তাদেরকে সতর্ক করে দিয়ে ইসমাইল হানিয়া বলেন, ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করে সেসব আরব সরকার নিজেদের নিরাপত্তা নিশ্চিত করতে পারবে না। আমরা আমাদের আরব ভাইদেরসহ বিশ্বের সকল দেশকে একথা বলতে চাই যে, যে অবৈধ রাষ্ট্র প্রতিরোধ যোদ্ধাদের মোকাবিলায় নিজেকে নিরাপত্তা দিতে পারে না, তার পক্ষে আপনাদেরকে রক্ষা করা কোনো অবস্থায় সম্ভব নয়। আপনারা সম্পর্ক স্থাপনের লক্ষ্যে যেসব চুক্তি করেছেন তার মাধ্যমে ফিলিস্তিন-ইসরাইল সংঘাতের অবসান ঘটানো সম্ভব নয়। পার্সটুডে

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.