বিশ্বকাপের আগে ফের দুঃসংবাদ পেল কিউইরা

বিশ্বকাপের আগের আসরে ফাইনালে গিয়েও হারের ক্ষত এখনও শুকায়নি নিউজিল্যান্ডের। কদিন পরেই আরেকটি বিশ্বকাপ। এই বিশ্ব মঞ্চে মাঠে নামার আগেই দুঃসংবাদ পেয়েছে কিউইরা। দলটির হয়ে প্রথম ম্যাচে খেলতে পারবেন না অধিনায়ক কেন উইলিয়ামসন।

এবার জানা গেল প্রথম ম্যাচে খেলতে পারবেন না পেসার টিম সাউদিও। এই পেসার গত মাসে ইংল্যান্ড সফরে গিয়ে ম্যাচে ক্যাচ ধরতে গিয়ে বুড়ো আঙুলে চোট পেয়েছিলেন তিনি। সেই চোট এখনও সেরে উঠেনি। আগামী ৫ অক্টোবর তারা নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে ইংল্যান্ডের বিপক্ষে। সেই ম্যাচে তাই দলের গুরুত্বপূর্ণ এই পেসারকে পাচ্ছে না ইংলিশরা। গত ২৯ সেপ্টেম্বর ইংল্যান্ড নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের বিপক্ষে মাঠে নেমেছিল কিউইরা। যদিও এই ম্যাচে খেলা হয়নি সাউদির। দ্বিতীয় প্রস্তুতি ম্যাচেও তিনি মাঠে নামতে পারবেন না।

সাউদি ওয়ানডে ক্রিকেটে নিউজিল্যান্ডের তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকার। ৩৩.৬০ গড়ে ২১৪ উইকেট নিয়েছেন তিনি। ক্যারিয়ার জুড়ে তিনটি বিশ্বকাপে খেলার অভিজ্ঞতা আছে সাউদির। এই পেসার না থাকায় প্রথম ম্যাচে ট্রেন্ট বোল্ট, ম্যাট হেনরি ও লকি ফার্গুসনদের ওপরই ভরসা রাখতে হচ্ছে নিউজিল্যান্ডকে।

নিউজিল্যান্ড সর্বশেষ সিরিজ খেলেছে বাংলাদেশের বিপক্ষে। এই সিরিজে ২-১ ব্যবধানে জিতেছে কিউইরা। তবে সিরিজটিতে অংশ নেননি উইলিয়ামসন, টিউ সাউদিরা। ২০২৩ সালে ২০টি ওয়ানডে খেলেছে নিউজিল্যান্ড। এর মধ্যে তারা জয় পেয়েছে মাত্র আটটিতে। এর মধ্যে অর্ধেক ম্যাচেও উইলিয়ামসন ও সাউদিকে পায়নি নিউজিল্যান্ড। গত আইপিএলের পর থেকেই মাঠের বাইরে ছিলে উইলিয়ামসন। বিশ্বকাপে খেলবেন কিনা তা নিয়েও ছিল শঙ্কা। যদিও এর আগেই অনুশীলনে নিজেকে ফিট করে বিশ্বকাপের বিমান ধরেছেন তিনি।

অর্থসূচক/এএইচআর

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.