ভারতের ভিসা না পেয়ে পরিকল্পনায় পরিবর্তন আনছে পাকিস্তান

বিশ্বকাপের জন্য অন্যান্য দলের ক্রিকেটাররা ভারতের ভিসা পেয়ে গেলেও এখনও তা পায়নি পাকিস্তান। এ কারণে নিজেদের পরিকল্পনায় পরিবর্তন এনেছে তারা। বিশ্বকাপের আগে দুবাই যাত্রার সময়ের পরিবর্তন এনেছে দলটি।

বিশ্বকাপের আগে দলগুলো নিজেদের চাঙা রাখতে নানান রকমের উদ্যোগ নেয়। পাকিস্তান দল চেয়েছিল ভারত যাওয়ার আগে দুবাইয়ে দুদিন সময় কাটিয়ে নিজেদের মধ্যে দলীয় ঐক্যকে আরও শক্ত করতে। এবার তেমনটি হচ্ছে না। ভিসা জটিলতার কারণে সেই উদ্যোগ থেকে সরে দাঁড়াতে হচ্ছে পাকিস্তানকে। মূলত সোমবার (২৫ সেপ্টেম্বর) দুবাইতে যাওয়ার পরিকল্পনা ছিল পাকিস্তানের। সেখানে দুদিন থেকে ২৮ সেপ্টেম্বর ভারতের হায়দরাবাদে প্রস্তুতি ম্যাচ খেলতে যাওয়ার কথা ছিল তাদের।

কিন্তু এখন জানা গেছে, বাবর আজমের দল আগামী ২৭ সেপ্টেম্বর দুবাই যাবে এবং পরদিনই (বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর) সেখান থেকে হায়দরাবাদে যাবে। অর্থাৎ দুবাইতে থাকার পরিকল্পনা থেকে একেবারেই সরে আসতে হয়েছে দলটিকে।

হায়দরাবাদে আগামী ২৮ সেপ্টেম্বর নিউজিল্যান্ডের মুখোমুখি বিশ্বকাপে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে খেলবে পাকিস্তান। সকালে হায়দরাবাদে পৌঁছে বিকেলেই ম্যাচটি খেলার কথা তাদের। নিরাপত্তার কারণে পর্যাপ্ত পুলিশ পাওয়া না যাওয়ায় ম্যাচটি অবশ্য দর্শকহীন স্টেডিয়ামেই খেলতে হবে বাবরদের। এরপর ৩ অক্টোবর দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচটি খেলবে অস্ট্রেলিয়ার বিপক্ষে। এবার অবশ্য দর্শকযুক্ত মাঠেই খেলার সুযোগ পাবে দলটি। গত ১০ বছরে পাকিস্তান একবার ভারত ভ্রমণে গেছে। ২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে ভারতে গিয়েছিল পাকিস্তান।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.