ডেঙ্গু নিয়ন্ত্রণে ব্যর্থ, আতিক-তাপসের পদত্যাগ দাবি ফখরুলের

শুধু ঢাকা নয়, সারাদেশে ডেঙ্গু ছড়িয়ে পড়েছে বলে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ডেঙ্গু আক্রান্ত হয়ে শিশুরা অকাতরে মারা যাচ্ছে। কিন্তু কারও কোনো ভ্রুক্ষেপ নেই।

বুধবার (৬ সেপ্টেম্বর) সকালে রাজধানীতে দুটি হাসপাতালে ডেঙ্গু রোগীদের রক্তদান কর্মসূচি উদ্বোধন করেন বিএনপির এই নেতা। এ সময় তিনি ডেঙ্গু নিয়ন্ত্রণে ব্যর্থতার দায় নিয়ে ঢাকার দুই সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম ও শেখ ফজলে নূর তাপসের পদত্যাগ দাবি করেন।

মির্জা ফখরুল বলেন, কলকাতায় এতো ঘনবসতি হওয়ার পরও তারা ডেঙ্গু নিয়ন্ত্রণ করেছে। কিন্তু আমাদের সরকার ডেঙ্গু নিয়ন্ত্রণে সম্পূর্ণভাবে ব্যর্থ। দুই সিটি মেয়র শুধু নিজেদের স্বার্থের বিষয় নিয়ে পড়ে আছেন।

তিনি বলেন, ডেঙ্গু নিয়ন্ত্রণে সরকার শুরু থেকে গুরুত্ব দেয়নি। স্বাস্থ্যমন্ত্রীসহ মেয়ররা বিদেশ ভ্রমণ করেছেন। কিট নিয়ে দুর্নীতির কথা প্রকাশ পেয়েছে। বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগের মূল লক্ষ্য দুর্নীতি। অর্থনীতি চরমভাবে ধ্বংসের দিকে চলে গেছে। তারা শুধু মেগা প্রজেক্ট দেখাচ্ছে।

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েকে পরিকল্পনাহীন মন্তব্য করে তিনি বলেন, উড়াল সড়কটি যানজটের সৃষ্টি করছে।

এসময় তিনি বলেন, ড. ইউনূসের ঘটনা বিচ্ছিন্ন কোনো ঘটনা নয়। বিএনপির নির্দলীয় সরকারের দাবি থেকে জনগণের দৃষ্টি সরাতে ইউনুসের বিষয়টি পরিকল্পিতভাবে সামনে এনেছে। এতে সরকার সফলও হয়েছে। আজ কথা বলার কোনো সুযোগ নেই, ডেপুটি অ্যাটর্নি জেনারেলকেও শাস্তির মুখে পড়তে হয়।

রাষ্ট্র ব্যবস্থা সম্পূর্ণ ভঙ্গুর হয়ে পড়েছে বলে মন্তব্য করে তিনি আরও বলেন, এই মুহূর্তে সরকারকে পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করে নতুন নির্বাচন দিতে হবে।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.