মিরাজের হাফ সেঞ্চুরি

লাহোরে আজ এশিয়া কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ। প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে হারের পর ম্যাচটি রূপ নিয়েছে বাঁচা-মরার ম্যাচে। সুপার ফোরে যেতে হলে এই ম্যাচে জয়ের বিকল্প নেই টাইগারদের সামনে।

আফগানিস্তানের বিপক্ষে টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। এই ম্যাচে তিন পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। এই ম্যাচ দিয়ে ওয়ানডে অভিষেক হচ্ছে শামীম পাটোয়ারির। একাদশে ফিরেছেন আফিফ হোসেন ও হাসান মাহমুদ। একাদশের বাইরে ছিটকে গেছেন তানজিদ হাসান তামিম, শেখ মেহেদী হাসান ও মুস্তাফিজুর রহমান।

এদিন নাইম শেখের সঙ্গে বাংলাদেশের ইনিংস শুরু করেন মেহেদী হাসান মিরাজ। নাইম এদিন শুরু থেকেই আফগানিস্তানের বোলারদের তুলোধোনা করেন। তাঁর ব্যাটে ভর করেই ৭.৫ ওভারেই ৫০ রান তুলে নেয় বাংলাদেশ। যদিও পাওয়ার প্লের শেষ বলে নাইমকে ব্যক্তিগত ২৮ রানে বোল্ড করে ফিরিয়েছেন মুজিব উর রহমান। এরপর থিতু হতে পারেননি ওয়ান ডাউনে প্রমোশন পাওয়া তাওহীদ হৃদয়। তিনি আউট হয়েছেন কোনো রান করার আগেই। গুলবাদিন নিবের অফ স্টাম্পের বাইরের বলে তিনি ক্যাচ দিয়েছেন স্লিপে। নাইবের বলে অফ সাইডে ড্রাইভ খেলতে চেয়েছিলেন হৃদয়। তবে তা ব্যাটের কানায় লেগে চলে যায় ফার্স্ট স্লিপে। সেখানে এক হাতে ডাইভ দিয়ে দারুণ ক্যাচ নিয়েছেন ইব্রাহীম জাদরান।

দ্রুত দুই উইকেট হারালেও তৃতীয় উইকেটে দারুণ এক জুটি গড়েন মিরাজ ও নাজমুল হোসেন শান্ত। তাদের ব্যাটে ভর করেই দলীয় ১০০ পার হয় বাংলাদেশের। সেই সঙ্গে জুটিরও হাফ সেঞ্চরি পূরণ করেন তারা। শান্তকে সঙ্গে নিয়ে ৬৫ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন মিরাজ।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.