শমরিতায় সাশ্রয়ী ব্যয়ে স্বাস্থ্যসেবা পাবেন সিএমজেএফ সদস্যরা

ক্যাপিটাল মার্কেট জার্নালিস্ট ফোরাম (সিএমজেএফ) এর সদস্য ও তাদের পরিবারবর্গ এখন থেকে দেশের অন্যতম শীর্ষ স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান শমরিতা হাসপাতালে এখন থেকে বিশেষ ছাড়ে চিকিৎসা সেবা পাবেন।

এ উপলক্ষে শনিবার (২ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর পান্থপথে শমরিতা হাসপাতালের বোর্ড রুমে প্রতিষ্ঠান দুটির মধ্যে একটি চুক্তি স্বাক্ষর হয়েছে।শমরিতা হাসপাতালের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক ডা.এবিএম হারুন এবং সিএমজেএফের পক্ষে সাধারণ সম্পাদক আবু আলী এই চুক্তিতে স্বাক্ষর করেন।

এ সময় সিএমজেএফ প্রেসিডেন্ট জিয়াউর রহমান,আনোয়ার সিকিউরিটিজের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আজম, শমরিতা হাসপাতালের ডায়বেটিক কনসালটেন্ট ডা.সাইফুদ্দিন আহমেদ সজীব,শমরিতা হাসপাতালের প্রধান অর্থ কর্মকর্তা মোঃ জাহিদুল ইসলাম,হেড অফ ইন্টারন্যাল অডিট মোঃ আনোয়ার হোসেন,সিএমজেএফ কার্যনির্বাহী সদস্য বাবুল বর্মণ প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সময় শমরিতা হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা.এবিএম হারুন বলেন,চুক্তি অনুসারে সিএমজেএফের কোনো সদস্য অসুস্থ হলে হাসপাতালে আসার সাথে সাথেই চিকিৎসা শুরু হবে। দেশের বেসরকারি খাতে প্রতিষ্ঠিত প্রথম তিনটি হাসপাতালের মধ্যে একটি শমরিতা হাসপাতাল। এ হাসপাতাল গত ৩৯ বছর ধরে সুনামের সাথে চিকিৎসা কার্যক্রম পরিচালনা করে আসছে। শমরিতা হাসপাতাল একমাত্র পুঁজিবাজারে তালিকাভুক্ত হাসপাতাল। সিএমজেএফ সদস্যদের স্বাস্থসেবায় সর্বোচ্চ আন্তরিক থাকবে শমরিতা।

তিনি আরও বলেন,স্বাস্থসেবায় ইউএনডিপি,আইসিডিডিআরবিসহ ২১টি নামকরা প্রতিষ্ঠানের সাথে এ ধরণের চুক্তি রয়েছে। তালিকাভুক্ত কোম্পানি হিসেবে পুঁজিবাজার সাংবাদিকদের সংগঠন সিএমজেএফের সাথে এমন চুক্তি করতে পেরে আমরা আনন্দিত।

সিএমজেএফ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বলেন,সিএমজেএফ তার সদস্যদের পেশাগত মান উন্নয়নের পাশাপাশি তাদের সার্বিক কল্যাণে নানাভাবে দায়িত্ব পালনের চেষ্টা করছে।শমরিতা হাসপাতালের সাথে চুক্তির মধ্য দিয়ে এ সেবায় নতুন মাত্রা যুক্ত হচ্ছে।

তিনি বলেন,দেশে স্বাস্থ্যসেবায় বেহাল অবস্থা বিরাজ করছে। সরকারি খাতের হাসপাতালগুলোতে চিকিৎসা পাওয়া খুবই দুরুহ। অন্যদিকে বেসরকারি খাতের হাসপাতালের ব্যয় বহন করা অনেকের জন্য বেশ কঠিন। অনেক হাসপাতালের চিকিৎসা সেবার মান নিয়েও প্রশ্ন রয়েছে। শমরিতা হাসপাতালের সঙ্গে চুক্তির ফলে সিএমজেএফ সদস্যদের চিকিৎসাপ্রাপ্তি কিছুটা সহজ হবে বলে আমাদের আশা।

তিনি শমরিতা হাসপাতালের হাসপাতালের চিকিৎসা সেবায় যে সুনাম রয়েছে, তা ধরে রাখতে সর্বোচ্চ চেষ্টা বজায় রাখার আহ্বান জানান।

উল্লেখ, আলোচিত চুক্তির আওতায় সিএমজেএফ সদস্যরা হাসপাতালের কেবিন ভাড়া,সকল ধরনের পরীক্ষা,সার্জিক্যাল টিমের ফি, সার্ভিস চার্জ এবং জরুরি কনসালটেন্সি ফি’র ক্ষেত্রে বিশেষ ছাড় পাবেন।

 

অর্থসূচক/এমআর

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.