নারী বিনিয়োগকারীদের জন্য সচেতনতামূলক কর্মশালা

ডিএসই ট্রেনিং একাডেমি নারী বিনিয়োগকারীদের জন্য আজ (২৮ আগস্ট) বিনিয়োগকারী সচেতনতামূলক কর্মশালার আয়োজন করে। প্রশিক্ষণ কর্মশালার সমাপনী বক্তব্য প্রদান করেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের কমিশনার ড. রুমানা ইসলাম।

এ সময় তিনি বলেন, বিনিয়োগকারীদের জন্য ডিএসই নিয়মিত বিভিন্ন ধরনের প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করছে। আজকের কর্মশালাটি শুধুমাত্র নারীদের জন্য আয়োজন করা হয়েছে। এর প্রধান কারণ হলো পুঁজিবাজারে অধিকাংশ নারী বিনিয়োগকারী তাদের বিও হিসাব নিজে পরিচালনা করেন না। তাদের হয়ে সে বিও হিসাব তার পুরুষ আত্মীয় স্বজনরা পরিচালনা করেন। নারীরা নিজের হিসাব নিজে পরিচালনা না করলে আত্মনির্ভরশীল হওয়া যায় না। আর একজন নারী তখন আত্মনির্ভরশীল হয় যখন তিনি আর্থিকভাবে সাবলম্বী হয়।

তিনি আরও বলেন, বাংলাদেশের প্রেক্ষাপটে অনেক নারী বিভিন্ন কারনে চাকুরী বা ব্যবসা করতে পারেন না। কিন্তু যাদের হাতে অলস অর্থ রয়েছে তারা জেনে বুঝে পুঁজিবাজারে বিনিয়োগ করতে পারেন। আর এর মাধ্যমে নারীরা আর্থিকভাবে সাবলম্বী হতে পারবেন। ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়তে হলে প্রত্যেক জায়গার নারী ও পুরুষের সমান অংশগ্রহণ প্রয়োজন। আর পুঁজিবাজারেও নারীদের অংশগ্রহণ বৃদ্ধি করতে হবে। আপনাদের প্রতি আহ্বান জানাচ্ছি আপনারা পুঁজিবাজারে আসুন জেনে বুঝে বিনিয়োগ করুন।

এই কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করেন বিএসইসির নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম এবং ডিএসইর উপ মহাব্যবস্থাপক ও ট্রেনিং একাডেমির প্রধান সৈয়দ আল আমিন রহমান।

 

অর্থসূচক/ এইচএআই

 

 

 

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.