ওয়াগনার প্রধানকে নিয়ে পশ্চিমা গণমাধ্যমের দাবি মিথ্যা: রাশিয়া

রাশিয়ার প্রাইভেট সামরিক কোম্পানি ওয়াগনারের প্রধান ইয়েভগেনি প্রিগোজিনকে ক্রেমলিনের নির্দেশে হত্যা করা হয়েছে বলে পশ্চিমা গণমাধ্যমের দাবি সম্পূর্ণভাবে মিথ্যা বলে প্রত্যাখ্যান করেছে মস্কো।

দিমিত্রি পেসকভ বলেন, অবশ্যই পশ্চিমা জগতে এই জল্পনা ভিন্ন একটি দৃষ্টিকোণ থেকে উপস্থাপন করা হয়েছে। হত্যার ব্যাপারে পশ্চিমা গণমাধ্যম ও সমালোচকরা যা বলছেন তা সম্পূর্ণভাবে মিথ্যা। তদন্ত চলছে এবং আশা করা হচ্ছে এর মাধ্যমে মর্মান্তিক এই দুর্ঘটনা সম্পর্কিত সত্য উদঘাটন হবে।

সাংবাদিকদের তিনি বলেন, যখন আপনারা এ বিষয়ে রিপোর্ট করবেন তখন আপনাদের উচিত হবে নিজেরাই সত্য ঘটনা তুলে ধরবেন। এখনো এ নিয়ে অনেক তথ্য বের হয়নি। এসব তথ্য তদন্তের মধ্য দিয়ে বেরিয়ে আসবে।

গত বুধবার রাশিয়ার টিভের অঞ্চলে এক বিমান দুর্ঘটনায় প্রিগোজিন এবং তার সঙ্গীরা নিহত হন। বৃহস্পতিবার রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ওয়াগনার প্রধান প্রিগোজিনের পরিবার এবং স্বজনদের প্রতি আন্তরিক সমবেদনা জানিয়েছেন এবং প্রিগোজিনের মৃত্যুকে মর্মান্তিক বিয়োগান্তক ঘটনা বলে উল্লেখ করেন।

যদিও ঘটনার পর পশ্চিমা গণমাধ্যম ও সমালোচকরা বিমান দুর্ঘটনার জন্য রুশ সরকারকে দায়ী করে বলেছে, ক্রেমলিনের নির্দেশে এই হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে। কারণ প্রায় দুই মাস আগে রাশিয়ার সামরিক বাহিনীর বিরুদ্ধে বিদ্রোহ করেছিলেন প্রিগোজিন। পার্সটুডে

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.