স্থানীয় বিনিয়োগ পেশাদাররা আরও বিশ্বস্ত আর্থিক শিল্প গঠনের প্রতিশ্রুতি প্রদর্শন করে

প্রথমবারের মতো দেশের সিএফএ চার্টারহোল্ডারদের শীর্ষ নিয়োগকর্তাদের স্বীকৃতি প্রদাণ করলো সিএফএ সোসাইটি বাংলাদেশ। বৃহস্পতিবার (২৪ আগস্ট) রাজধানীর লেকশোর হোটেলে এ স্বীকৃতি প্রদাণ অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে নিয়োগকর্তারা তাদের কর্মচারীদের পেশাগত কর্মজীবনের বিকাশে যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে তা তুলে ধরতেই সিএফএ সোসাইটি বাংলাদেশ বাংলাদেশের সিএফএ চার্টারহোল্ডারদের শীর্ষ নিয়োগকর্তাদের পুরস্কার প্রদান করেছে। এ বছর মোট ১০ জন নিয়োগকর্তা প্রতিষ্ঠান এই পুরস্কার পেয়েছেন।

পুরস্কারপ্রাপ্ত প্রতিষ্ঠাগুলো হলো: বাংলাদেশ ব্যাংক, ব্র্যাক ব্যাংক লিমিটেড, এডজ এএমসি লিমিটেড, এইচএসবিসি বাংলাদেশ, আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড, ইন্টারন্যাশনাল ফাইন্যান্স কর্পোরেশন (আইএফসি), শান্তা ক্যাপিটাল মার্কেট, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক বাংলাদেশ, বিশ্ব ব্যাংক এবং ইউনাইটেড কমার্সিয়াল ব্যাংক পিএলসি। সিএফএ সোসাইটি বাংলাদেশের প্রেসিডেন্ট শাহীন ইকবাল, সিএফএ এসময় শীর্ষ নিয়োগকারীদের হাতে পুরস্কার তুলে দেন।

অনুষ্ঠানে দুটি প্যানেল ডিসকাশন সেশনও অনুষ্ঠিত হয়। “পুঁজিবাজার: অর্থায়নের একটি বিকল্প উপায়” শীর্ষক প্রথম প্যানেল আলোচনাটি অংশগ্রহণ করেন এডজ এএমসি লিমিটেডের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা আলী ইমাম, সিএফএ, অভিজ্ঞ প্যানেলিস্ট ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউট গ্রুপে আইএফসির প্রিন্সিপাল ইনভেস্টমেন্ট অফিসারের এবং লিড এহসানুল আজিম, শহিদুল ইসলাম, সিএফএ, সিইও, ভিআইপিবি এএমসি লিমিটেড, এবং মোঃ সাইফুদ্দিন, সিএফএ, ব্যবস্থাপনা পরিচালক, আইডিএলসি সিকিউরিটিজ লিমিটেড।

“ব্যাংকিং ইন্ডাস্ট্রি চ্যালেঞ্জস: এ ওয়ে ফরওয়ার্ড” শীর্ষক দ্বিতীয় প্যানেল সেশনে অংশগ্রহণ করেন এডজ রিসার্চ অ্যান্ড কনসাল্টিং লিমিটেডের সহ-প্রতিষ্ঠাতা আসিফ খান,সিএফএ, শাহরিয়ার সিদ্দিকী, পরিচালক (বিআরপিডি), বাংলাদেশ ব্যাংক, সেলিম আর.এফ. হুসাইন, ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও, ব্র্যাক ব্যাংক লিমিটেড, এনামুল হক, ব্যবস্থাপনা পরিচালক এবং কর্পোরেট কমার্শিয়াল অ্যান্ড ইনস্টিটিউশনাল ব্যাংকিং এর প্রধান, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক বাংলাদেশ, এবং আরিফ কাদরী, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি।

অনুষ্ঠানের শুরুতে সিএফএ সোসাইটি বাংলাদেশ কর্তৃক আয়োজিত প্রথম ক্যারিয়ার মেলাও একই স্থানে অনুষ্ঠিত হয়। মেলাটি ব্যাংকিং এবং বিনিয়োগ শিল্পের শীর্ষ কর্পোরেট এবং সেইসাথে ফিনান্স শিল্পে চাকরিপ্রার্থীদের কাছ থেকে একটি অভূতপূর্ব সাড়া পেয়েছে। কর্মজীবন মেলায় অংশগ্রহণকারীদের মধ্যে রয়েছে ব্র্যাক ব্যাংক লিমিটেড, ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজ লিমিটেড, সিএএল বাংলাদেশ, সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লিমিটেড, ঢাকা ব্যাংক লিমিটেড, আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড, লঙ্কাবাংলা সিকিউরিটিজ লিমিটেড, লাইটক্যাসল পার্টনারস, এনডিবি ক্যাপিটাল লিমিটেড, শান্তা সেকিউরিটিজ লিমিটেড এবং ইউসিবি স্টক ব্রোকারেজ লিমিটেড।

 

অর্থসূচক/এমআর

 

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.