পাকিস্তানে যাচ্ছেন বিসিসিআই সভাপতি

ভারতের আপত্তিতেই এবারের এশিয়া কাপ হচ্ছে হাইব্রিড মডেলে। এমনকি পাকিস্তানের মাটিতে ভারত খেলতে না চাওয়ার কারণে এশিয়া কাপ নিয়েই শঙ্কা জেগেছিল। এবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) আমন্ত্রণে পাকিস্তানে যাচ্ছেন বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) প্রেসিডেন্ট রজার বিনি ও ভাইস প্রেসিডেন্ট রাজিম শুক্লা।

এমনটাই জানিয়েছে ভারতীয় বার্তা সংস্থা পিটিআই ও পাকিস্তানের সংবাদমাধ্যম জিও টিভি। আগামী ৩০ আগস্ট পাকিস্তানের মাটিতে পর্দা উঠছে এবারের এশিয়া কাপের। উদ্বোধনী ম্যাচে মুলতানে মাঠে নামছে পাকিস্তান ও নেপাল। তবে বিনি ও শুক্লা পাকিস্তান যাবেন ৪ সেপ্টেম্বর। এরপর সেখানে এশিয়া কাপের দুটি ম্যাচ দেখবেন তারা। ৫ সেপ্টেম্বর আফগানিস্তান-শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচ অনুষ্ঠিত হবে আর ৬ সেপ্টেম্বর সুপার ফোর পর্বের প্রথম ম্যাচ। এই ম্যাচে পাকিস্তানের প্রতিপক্ষ হতে পারে বাংলাদেশ অথবা আফগানিস্তান।

পিটিআইয়ের মতে ২ সেপ্টেম্বর শ্রীলঙ্কার ক্যান্ডিতে ভারত-পাকিস্তান ম্যাচ দেখবেন বিনি-শুক্লারা। এরপরই তারা ভারতে ফিরে যাবেন। সেখান থেকে ৪ সেপ্টেম্বর বিনি ও শুক্লা আটারি-ওয়াগাহ সীমান্ত দিয়ে পাকিস্তানের লাহোরে পৌঁছাবেন। সেদিন রাতেই পাঞ্জাবের গভর্নরের বাসভবনে রাতের খাবার খাওয়ার কথা রয়েছে তাদের। বিসিসিআই সভাপতি হিসেবে এবারই প্রথম পাকিস্তানে যাবেন বিনি। অবশ্য বিসিসিআইয়ের কর্মকর্তা হিসেবে শুক্লা ২০০৪ সালে ভারতীয় দলের সফর সঙ্গী হিসেবে পাকিস্তানে গিয়েছিলেন।

পাকিস্তানে এর আগে এশিয়া কাপ হয়েছিল ২০০৮ সালে। সেই সময় বিসিসিআই সভাপতি ছিলে শারদ পাওয়ার। সেই সময়ই সর্বশেষ পাকিস্তান সফরে গিয়েছিলেন বিসিসিআই কর্মকর্তারা। ২০০৮ সালের জুন-জুলাইয়ে ছিল এশিয়া কাপ। এর পাঁচ মাস পরেই মুম্বাই হামলার পর থেকে দুই দেশের সম্পর্কের অবনতি হয়।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.