উচ্চশিক্ষার্থে নরওয়ের এগডার বিশ্ববিদ্যালয়ে যাচ্ছে চুয়েটের ৮শিক্ষার্থী

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) ৮জন শিক্ষার্থী উচ্চশিক্ষার্থে নরওয়ের এগডার বিশ্ববিদ্যালয়ে (University of Agder) যাচ্ছে। চুয়েটের CARE প্রকল্পের আওতায় পূর্ণ বৃত্তি নিয়ে ২ বছরের জন্য ৪জন এবং ৫ মাসের জন্য ৪জন শিক্ষার্থী চলতি সপ্তাহে নরওয়ে যাবে।

শিক্ষার্থীরা হলেন- দুই বছরের প্রোগ্রামের জন্য ইইই বিভাগের আনফাজ ইসলাম, অপি দাশ, মো. ইফতেখার হোসেন ও যন্ত্রকৌশল বিভাগের অর্ণব দাশ এবং ৫ মাসের প্রোগ্রামের জন্য আইইটি’র আনিছুল ইসলাম শুভ, যন্ত্রকৌশল বিভাগের বায়জিদ আহমেদ ও সুরভী আক্তার নুপুর, ইইই বিভাগের তানজির আহমেদ।

আন্তর্জাতিকভাবে মর্যাদাপূর্ণ CARE প্রকল্পের অধীনে চুয়েটের সঙ্গে সম্পাদিত শিক্ষা ও গবেষণা অনুদান চুক্তির আওতায় এই যৌথ একাডেমিক শিক্ষার্থী বিনিময় কার্যক্রম পরিচালিত হচ্ছে। এ উপলক্ষ্যে আজ সোমবার (২১ আগস্ট) বিকাল ৩ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সিন্ডিকেট কক্ষে শিক্ষার্থীদের নরওয়ে গমনের প্রাক্কালে চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলমের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় করেন।

এ সময় CARE প্রকল্পের চুয়েটের প্রকল্প পরিচালক ও সমন্বয়ক যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ড. আবু সাদাত মুহাম্মদ সায়েমের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন যন্ত্রকৌশল অনুষদের ডিন ও রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. শেখ মোহাম্মদ হুমায়ুন কবির, গবেষণা ও সম্প্রসারণ অধিদপ্তরের পরিচালক অধ্যাপক ড. সজল চন্দ্র বনিক, যন্ত্রকৌশল বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. কাজী আফজালুর রহমান, যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ড. জামাল উদ্দিন আহাম্মদ, পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. মোছাঃ ফারজানা রহমান জুথী, যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ড. প্রসঞ্জীত দাশ, ইটিই বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. সাইফুল ইসলাম। এছাড়া এগডার বিশ্ববিদ্যালয়ের পক্ষে প্রকল্প পরিচালক ও সমন্বয়ক যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ড. সৌমেন রুদ্র অনলাইনে সংযুক্ত ছিলেন। অনুষ্ঠানে সম্প্রতি নরওয়ের এগডার বিশ্ববিদ্যালয় থেকে এক্সচেঞ্জ প্রোগ্রাম সম্পন্নকারী শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন।

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.