ডিজিটাল ব্যাংকের লাইসেন্সের জন্য বিবিতে  আবেদন করবে এমটিবি

পুঁজিবাজারে তালিকাভুক্ত মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক (এমটিবি) ডিজিটাল ব্যাংকের লাইসেন্সের জন্য বাংলাদেশ ব্যাংকে (বিবি) আবেদন করবে। সম্প্রতি বাংলাদেশ ব্যাংকে আবেদনের জন্য এমটিবির পর্ষদ বিষয়টি অনুমোদন করেছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, এমটিবি ডিজিটাল ব্যাংকের কনোসর্টিয়ামে অংশগ্রহণ করবে এবং নিয়ম অনুযায়ী নূনতম পরিশোধিত মূলধন বিনিয়োগ করবে। এজন্য আর্থিক খাতের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ব্যাংকের অনুমতি লাগবে এমটিবির।

জানা গেছে, ৯টি ব্যাংক নিয়ে ডিজিটাল ব্যাংকের কনসোর্টিয়াম গঠিত হবে। তাতে স্পন্সর বা উদ্যোক্তা শেয়ারহোল্ডার হিসেবে থাকবে এমটিবি।

প্রস্তাবিত ব্যাংকের নাম হবে ডিজি১০ ব্যাংক পিএলসি (Digi10 Bank Plc)। এর স্পন্সর বা উদ্যোক্তাদের মধ্যে আরও রয়েছে- সিটি ব্যাংক, মার্কেন্টাইল ব্যাংক, ইস্টার্ণ ব্যাংক, ন্যাশনাল ক্রেডিট অ্যান্ড কমার্স ব্যাংক (এনসিসি ব্যাংক), পূবালী ব্যাংক, ডাচ্‌-বাংলা ব্যাংক লিমিটেড (ডিবিবিএল),  ট্রাস্ট ব্যাংক, প্রাইম ব্যাংক ও মিডল্যান্ড ব্যাংক।

উল্লেখ, ডিজিটাল ব্যাংক প্রতিষ্ঠায় আগ্রহীদের কাছ থেকে আগামী ১৭ আগস্ট পর্যন্ত আবেদন গ্রহণ করবে বাংলাদেশ ব্যাংক। এই আবেদন সম্পূর্ণ অনলাইনে করা যাচ্ছে। অনলাইনে আবেদন জমা নেয়ার জন্য বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে আলাদা একটা পাতা খুলেছে। সেখানে গিয়ে আগ্রহীরা আবেদন জমা দিতে পারবেন। আবেদন ফি বাবদ বাংলাদেশ ব্যাংককে অফেরতযোগ্য পাঁচ লাখ টাকা জমা দিতে হবে।

অর্থসূচক/এসএ/

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.