পরিবেশকদের জন্য টাচ-ফ্রি অটোমেশন সেবার উন্মোচন এমটিবি

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড (এমটিবি) ও গ্রামীণফোনের যৌথ উদ্যোগে তাদের পরিবেশকদের বা ডিস্ট্রিবিউটরদের জন্য ‘টাচ-ফ্রি অটোমেশন সিস্টেম’ চালু করেছে। এই উদ্ভাবনী সহযোগিতার লক্ষ্য ম্যানুয়াল হস্তক্ষেপ দূর করে প্রোডাক্ট লিফটিং প্রক্রিয়াকে সহজ করা এবং সম্পূর্ণ স্বয়ংক্রিয় সক্ষমতা নিশ্চিত করা। এই যৌথ উদ্যোগটি ‘স্মার্ট বাংলাদেশ’ নির্মানে সহযোগী হিসেবে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

এমটিবি ও জিপি’র মধ্যে সম্প্রতি জিপি’র প্রধান কার্যালয় জিপি হাউস, ঢাকায় ‘টাচ-ফ্রি অটোমেশন সিস্টেম’ চালু বিষয়ক একটি চুক্তি স্বাক্ষরিত হয়। এমটিবি’র ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী, সৈয়দ মাহবুবুর রহমান এবং জিপি’র প্রধান নির্বাহী, ইয়াসির আজমান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিপত্রে স্বাক্ষর করেন।

এই অনুষ্ঠানে ব্যাংকের পক্ষে অংশগ্রহণ করেন মোঃ খালিদ মাহমুদ খান, উপ-ব্যবস্থাপনা পরিচালক ও সিবিও ও খালিদ হোসেন, হেড অব ডিজিটাল ব্যাংকিং ডিভিশন। গ্রামীণফোনের পক্ষে, আওলাদ হোসেন, হেড অব সেলস্ এন্ড কাস্টমার ম্যানেজমেন্ট, কমার্শিয়াল ডিভিশন ও আসিফ নাইমুর রশিদ, চিফ বিজনেস অফিসার এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সিস্টেমটি বুদ্ধিমত্তার সঙ্গে স্বয়ংক্রিয়ভাবে অর্ডার জেনারেট করে যখন স্টকের পরিমাণ কম থাকে, নিশ্চয়তা প্রদান করে যে, পরিবেশকদের কখনই অভাব হবে না। ডিস্ট্রিবিউটরদের কাছ থেকে সরাসরি জিপি ডিস্ট্রিবিউটরদের অ্যাকাউন্টে তহবিল জমা করার মাধ্যমে আর্থিক লেনদেনগুলো নির্বিঘ্নে সম্পন্ন হয়।

এই অনন্য অংশীদারিত্ব ডিস্ট্রিবিউটরদের প্রোফাইল এবং প্রাক-অনুমোদিত সিসি লোন ব্যবহার করে, যখন তহবিলের ঘাটতি দেখা দেয় তখন এমটিবি স্বয়ংক্রিয় অর্থায়ন প্রদান করার সুযোগ দেয়। প্রোডাক্ট লিফটিং’র জন্য নগদ লেনদেন সহজ ও দক্ষতার সাথে হয়ে থাকে। ২৪/৭ কার্যকর, এই স্বয়ংক্রিয় প্রক্রিয়া সীমিত সময়ের মধ্যে ফিজিক্যাল ব্যাংকিং-এর প্রয়োজনীয়তা দূর করে, কর্মীদের মূল্যবান কর্ম-ঘন্টা রক্ষা করে। এটি আর্থিক ঝুঁকি হ্রাস করে এবং স্বয়ংক্রিয় প্রক্রিয়ার মাধ্যমে জালিয়াতির ঘটনা রোধ করে নিরাপত্তা বৃদ্ধি করে।

অর্থসূচক/ এইচএআই

 

 

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.