বাংলাদেশে আসছে রশিদ-নবি-মুজিবরা

বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টে বিশ্রাম দেয়া হয়েছিল রশিদ খানকে। স্কোয়াডে ছিলেন না মুজিব উর রহমান ও মোহাম্মদ নবির মতো ক্রিকেটাররাও। যেখানে বাংলাদেশের কাছে রীতিমতো ধরাশয়ী হয়েছে হাশমত উল্লাহ শাহিদীর দল। এবার দলের অভিজ্ঞ ও তারকা ক্রিকেটারদের নিয়েই বাংলাদেশ সফরে আসছে আফগানিস্তান।

বাংলাদেশের সফরের জন্য ঘোষিত আফগানিস্তানের ওয়ানডে দলে রাখা হয়েছে রশিদ, নবি আর মুজিব উর রহমানদের। এদিকে সবশেষ শ্রীলঙ্কার সিরিজের দলে থাকা ফজল হক ফারুকী, আজমতউল্লাহ ওমরজাই, রহমানুল্লাহ গুরবাজের মতো ক্রিকেটাররাও রয়েছে স্কোয়াডে।

সবশেষ শ্রীলঙ্কা সিরিজে রিজার্ভ ক্রিকেটার হিসেবে থাকা জিয়াউর রহমান আকবর, শাহিদুল্লাহ কামাল জায়গা পেয়েছেন বাংলাদেশ সফরের মূল স্কোয়াডে। নতুন করে এবার সুযোগ পেয়েছেন সালিম শাফী, সৈয়দ আহমদ শিরজাদ এবং ইজহারুল্লাহ নাভিদ। ফরিদ আহমদ মালিক এবং নূর আহমেদের মতো ক্রিকেটাররা অবশ্য দল থেকে জায়গা হারিয়েছেন। স্কোয়াডে নেই নাভিন উল হকের মতো পেসারও। এদিকে ভবিষ্যত ওয়ানডে এবং আইসিসির ওয়ানডে সুপার লিগের জন্য ব্যাক আপ ক্রিকেটার হিসেবে রাখা হয়েছে ১০ ক্রিকেটারকে।

যেখানে রয়েছেন করিম জানাত, জুবাইদ আকবরী, কাইস আহমেদ, ইহসানউল্লাহ জানাত, গুলবাদিন নায়েব, শারাফুদ্দিন আশরাফ, নাভিন উল হক, ফরিদ মালিক, ডারউইস রাসুলি এবং ইশাক রাহিমি। তারা দলের সঙ্গে থেকে নিজেদের প্রস্তুত করবেন।

আফগানিস্তানের ওয়ানডে স্কোয়াড: রহমানুল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রিয়াজ হাসান, রহমত শাহ, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবি, শাহিদুল্লাহ কামাল, ইবরাহিম আলীখিল, রশিদ খান, আজমতউল্লাহ ওমরজাই, মুজিব উর রহমান, ফজলহক ফারুকী, জিয়া আকবর, ইজহারুল্লাহ নাভিদ, আব্দুল রহমান, ওয়াফাদার মোমাদ, সালিম শাফী এবং সৈয়দ আহমদ শিরজাদ।

রিজার্ভ ক্রিকেটার- করিম জানাত, জুবাইদ আকবরী, কাইস আহমেদ, ইহসানউল্লাহ জানাত, গুলবাদিন নায়েব, শারাফুদ্দিন আশরাফ, নাভিন উল হক, ফরিদ মালিক, ডারউইস রাসুলি এবং ইশাক রাহিমি।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.