হাইকোর্টে আগাম জামিন পেলেন নিপুণ রায়

ঢাকার কেরানীগঞ্জে সংঘর্ষের ঘটনায় ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরীকে তিন মাসের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। তার জামিনের আবেদনের শুনানি নিয়ে সোমবার বিচারপতি মো. হাবিবুল গনি ও বিচারপতি আহমেদ সোহেলের হাইকোর্ট বেঞ্চ এ জামিন দেন। এ সময়ের মধ্যে তাকে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

আদালতে নিপুণের পক্ষে শুনানি করেন তার বাবা নিতাই রায় চৌধুরী, সঙ্গে ছিলেন বদরুদ্দোজা বাদল। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার।

আদেশের পর অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী বলেন, আদালত আমাদের আবেদনের শুনানি নিয়ে তিন মাসের আগাম জামিন দিয়েছেন।

ঢাকার কেরানীগঞ্জে গত শুক্রবার আওয়ামী লীগ ও বিএনপির নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় আহত হন নিপুণ রায় চৌধুরী। তিনি ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতালে চিকিৎসাধীন।

সংঘর্ষের পর দিন শনিবার ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরীকে প্রধান আসামি করে কেরানীগঞ্জ মডেল থানায় মামলা হয়। এ মামলায় তিনি মাথায় ব্যান্ডেজ নিয়ে হুইল চেয়ারে করে হাইকোর্টে হাজির হয়ে আগাম জামিন চান। পরে আদালত শুনানি নিয়ে তাকে জামিন দেন।

মামলায় দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগের অফিসে হামলা ও আসবাব ভাঙচুরের অভিযোগ আনা হয়।

আওয়ামী লীগের দলীয় কার্যালয় ভাঙচুর ও নেতা-কর্মীদের ওপর হামলার অভিযোগ এনে বিএনপির নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরী, হাজী নাজিম উদ্দিন মাস্টার, ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আশফাকের নাম উল্লেখ করে মামলা করা হয়। এ ছাড়া আরও ৫ শতাধিক অজ্ঞাত নেতা-কর্মীকে আসামি করা হয়েছে।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.