ট্যুরিজম মালয়েশিয়ার উদ্যোগে সিলেটে আয়োজিত হলো “রোড শো টু বাংলাদেশ”

বাংলাদেশে মালয়েশিয়ার পর্যটনশিল্প প্রচারের প্রচেষ্টায় নেতৃত্ব দিতে অংশ নিচ্ছে ট্যুরিজম মালয়েশিয়া। এ উদ্দেশ্যে গত ২১মে- ২৫মে ২০২৩ পর্যন্ত ঢাকা, চট্টগ্রাম এবং সিলেটসহ বেশ কয়েকটি বড় শহরে তাদের ক্যাম্পেইন আয়োজন করেছে।

ট্যুরিজম মালয়েশিয়ার ইন্টারন্যাশনাল প্রমোশনস ডিভিশন (এশিয়া ও আফ্রিকা) এর উপ পরিচালক, হাফিজ হাজিনের নেতৃত্বে মালয়েশিয়ার প্রতিনিধিদলটি ট্রাভেল ট্রেড পার্টনারদের নিয়ে গঠিত যার মধ্যে রয়েছে ট্যুর অপারেটর, ট্রাভেল এজেন্ট, হোটেল, এয়ারলাইন্স এবং মালয়েশিয়া হেলথকেয়ার ট্রাভেল কাউন্সিলের প্রতিনিধিসহ শিক্ষা ও স্বাস্থ্যসেবা প্রদানকারী সংস্থা।

অনন্য ভ্রমণ অভিজ্ঞতা এবং পর্যটকদের ক্রমবর্ধমান চাহিদার সাথে তাল মিলাতে মালয়েশিয়া বিভিন্ন ধরণের আকর্ষণীয় স্থান এবং সেবা পণ্যগুলিকে বৈচিত্র্যময় করে তুলেছে। মালয়েশিয়া বাংলাদেশ এবং দক্ষিণ এশিয়ার অন্যান্য দেশ থেকে আরও বেশি পর্যটকদের আকৃষ্ট করতে চিকিৎসা, শিক্ষামূলক এবং ইকোট্যুরিজমকেও প্রচার করতে সচেষ্ট।

উক্ত রোড শোতে ট্যুরিজম মালয়েশিয়ার অংশগ্রহণের উদ্দেশ্য ভ্রমণকারীদের কাছে মালয়েশিয়ার চাহিদা বাড়ানো, এর পর্যটন পণ্যের অফারগুলিকে জানানো, বং বাংলাদেশি সহযোগীদের সাথে ঘনিষ্ঠ সম্পর্ক গড়ে তোলা। পাশাপাশি বিভাগীয় শহরগুলো বিজনেস-টু-বিজনেস (B2B) সেশন ভবিষ্যতে দেশটির পর্যটন খাতের উন্নয়ন নিয়ে কাজ করবে।

উল্লেখ্য যে, করোনা পরিস্থিতি পার করে ২০২২ সালে, মালয়েশিয়া প্রায় ১১ কোটি আন্তর্জাতিক পর্যটক এর আগমন রেকর্ড করেছে যার মধ্যে প্রায় ৬০ লক্ষই বাংলাদেশী। ২০২৩ সালের লক্ষ্যমাত্রা অনুযায়ী এই খাতে দেশটি প্রায় ৫০ বিলিয়ন মালয়েশিয়ান রিঙ্গিত প্রাপ্তির সাথে সাথে অন্ততপক্ষে ১৭ কোটি আন্তর্জাতিক পর্যটক আগমন করবেন বলে অনুমান করা হচ্ছে।

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.