লঙ্কা প্রিমিয়ার লিগে খেলবেন সাকিব

আসন্ন লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) খেলতে দেখা যাবে সাকিব আল হাসানকে। গল গ্লাডিয়েটর্সের হয়ে শ্রীলঙ্কার এই ফ্র্যাঞ্চাইজি লিগে খেলবেন বাংলাদেশের এই অলরাউন্ডার।

জানা গেছে, এলপিএলে খেলতে আগ্রহ প্রকাশ করেছে বাংলাদেশের আরও ক্রিকেটার। এই ক্রিকেটারের মধ্যে নাম আছে মুশফিকুর রহিমেরও। মুশফিকসহ আরও চার ক্রিকেটার এলপিএলের ড্রাফটে নাম দিয়েছেন বলে জানা গেছে।

এলপিএলের চতুর্থ আসর পর্দা উঠবে ৩০ জুলাই। টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে ২০ আগস্ট। গত ১৫ মে পর্যন্ত এলপিএলের ড্রাফটে নাম লেখানোর সুযোগ ছিল। নিবন্ধন শেষে সব ক্রিকেটারকে নিয়ে ড্রাফট অনুষ্ঠিত হবে ৪ জুন। ৩০ জুলাই থেকে কলম্বো ও ক্যান্ডি- এই দুটি ভেন্যুতে এলপিএলের ম্যাচ অনুষ্ঠিত হবে। এবারের অংশগ্রহণকারী পাঁচটি দল হল- গল গ্ল্যাডিয়েটর্স, ডাম্বুলা অরা, জাফনা কিংস, কলম্বো স্ট্রাইকার্স ও ক্যান্ডি ফ্যালকনস।

প্রতিটি দলে ৬ জন করে বিদেশি ক্রিকেটার দলভুক্ত করা যাবে। তবে সাকিব দল পেলেও পুরো আসর খেলতে পারবেন না। জুনে বাংলাদেশ সফরে আসবে আফগানিস্তান। খেলবে একটি টেস্ট এবং তিনটি করে ওয়ানডে ও টি-২০। ফলে সাকিব দল পেলেও শুধু শুরুর দিকেই খেলতে পারবেন এই টুর্নামেন্টে। বাংলাদেশ ছাড়াও অস্ট্রেলিয়া, সাউথ আফ্রিকা, পাকিস্তান, আয়ারল্যান্ড, নিউজিল্যান্ড ও নামিবিয়ান ক্রিকেটারের নাম প্রকাশ করা হয়েছে ড্রাফটে ওঠা ক্রিকেটারদের তালিকায়।

এই তালিকায় আরও আছেন ম্যাথু ওয়েড, শন মার্শ, ডার্সি শর্ট, উসমান খাজা, লুঙ্গি এনগিডি, ইমরান তাহির, তাবরাইজ শামসি, মোহাম্মদ নওয়াজ, নাসিম শাহ, ওয়াহাব রিয়াজ, পল স্টার্লিং, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সেইফার্ট, ড্যারিল মিচেল, ডগ ব্রেসওয়েল, কাইরন পোলার্ড, ডোয়াইন ব্রাভো ও জেরার্ড ইরাসমাসরা।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.