ইমরান খানের অনুমতি নিয়ে বাড়িতে তল্লাশি হবে

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে সরাসরি সংঘাতের রাস্তা এড়িয়ে যেতে চাইছে পাঞ্জাবের অন্তর্বর্তী সরকার।

দেশটির তথ্যমন্ত্রী আমির মীর বলেছেন, ইমরানের অনুমতি নিয়ে, ক্যামেরার সামনে তারা সন্ত্রাসীদের খোঁজে তল্লাশি চালাতে চান। ইমরানের অনুমতি নিয়েই লাহোরের পুলিশ কমিশনারের নেতৃত্বে একটা দল পাঠাতে চায় সরকার।

ইমরানের জামান পার্কের বাড়ি পাঞ্জাব পুলিশের কর্মীরা ঘিরে রেখেছে। জামান পার্কে ঢোকা-বেরোনোও নিয়ন্ত্রণ করা হচ্ছে। এর আগে পাঞ্জাব সরকার একটা চরমসীমা বেঁধে দিয়ে বলেছিল, ওই সময়ের মধ্যে ইমরানকে তার বাড়িতে আশ্রয় নেয়া সন্ত্রাসীদের পুলিশের হাতে তুলে দিতে হবে। সেই সময়সীমা পার হয়ে গিয়েছে।

এদিকে ডিডাব্লিউকে দেয়া সাক্ষাৎকারে ইমরান বলেছেন, পাকিস্তানের পরিস্থিতি অস্বাভাবিক। তার দলের সব নেতা জেলে। সাড়ে সাত হাজার কর্মী জেলে। এবার তাকে আবার গ্রেপ্তার করা হবে বলে তিনি মনে করছেন।

মীর অবশ্য আবার দাবি করেছেন, ইমরানের বাড়িতে ৩০ থেকে ৪০ জন সন্ত্রাসী আশ্রয় নিয়েছে। তারা সেনা সদরদপ্তরে হামলা করেছিল। তাদের পুলিশের হাতে তুলে দিতে হবে। তবে পাঞ্জাবের অন্তর্বর্তী মুখ্যমন্ত্রীর নেতৃত্বে বৈঠকে ঠিক হয়েছে, জোর করে ইমরানের বাড়িতে না ঢুকে তার অনুমতি নিয়ে ঢোকা হবে। জুম্মার নামাজের পর প্রতিনিধিদল ইমরানের বাড়িতে যাবেন।

ইমরান আগে বলেছিলেন, পুলিশ তার বাড়িতে তল্লাশি করার নাম করে কিছু মানুষকে ঢুকিয়ে দেবে। পরে বলবে, তারাই সন্ত্রাসী। মীর জানিয়েছেন, পুরো তল্লাশি অভিযান ক্যামেরার সামনে হবে। ফলে এ নিয়ে কোনো সন্দেহ থাকার কারণ নেই। জামান পার্ক এলাকা থেকে আটজন সন্ত্রাসীকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের জেরা করা হচ্ছে।

বৃহস্পতিবার ইমরানের বাড়িতে সাংবাদিকদের ঢুকতে দেয়া হয় এবং তারা সর্বত্র ঘুরে দেখেছেন। জিও টিভির রিপোর্টারও তার মধ্যে ছিলেন। তিনি জানিয়েছেন, পুরো বাড়িতে তারা ইচ্ছেমতো ঘুরে দেখেছেন। শুধু একটাই পরিবর্তন হয়েছে। বাড়ির ছাদে ও ইমরানের বসার ঘরে বুলেটপ্রুফ কাচ লাগানো হয়ছে।

ইমরানের বাড়িতে ১০-১২ জন কর্মী এসেছিলেন। তারা যখন বাইরে যান, তখন পুলিশ তাদের গ্রেপ্তার করে। সূত্র: ডিডাব্লিউ, রয়টার্স, জিও টিভি, ডন

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.