কোহলি-ডু প্লসির জুটির নেপথ্যে ‘ট্যাটু’

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরের অন্যতম সফল জুটি বিরাট কোহলি ও ফাফ ডু প্লেসি। দুজনে ধারাবাহিকভাবে ভালো খেলছেন। তাদের পারফরম্যান্সের ওপর ভর করে আইপিএলের পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে উঠে এসেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

বৃহস্পতিবার তারা ৮ উইকেটে হারিয়েছে সানরাইজার্স হায়দরাবাদকে। হায়দরাবাদের দেয়া ১৮৭ রানের লক্ষ্য পাড়ি দিতে খুব বেশি ঘাম ঝড়াতে হয়নি বেঙ্গালুরুকে। ওপেনিং জুটিতেই কোহলি-ডু প্লেসি ১৭২ রান করে জয়ের অনেক কাছে নিয়ে গিয়েছিলেন। কোহলি পেয়েছেন আইপিএল ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি।

বাকি কাজটা বেশ ভালো ভাবেই সামলেছেন গ্লেন ম্যাক্সওয়েল ও মিচেল ব্রেসওয়েল। আর তাতেই ৪ বল হাতে রেখে জয় নিশ্চিত করে বেঙ্গালুরু। কোহলি-ডু প্লেসির এই জুটিটি বেশ কিছু রেকর্ডেও নাম লিখিয়েছে। বেঙ্গালুরুর হয়ে ওপেনিংয়ে এটি দ্বিতীয় সর্বোচ্চ রানের জুটি। সবচেয়ে সেরা যে জুটি সেটাতেও নাম আছে কোহলির। ২০২১ আইপিএলে দেবদূত পাডিকালকে নিয়ে কোহলি গড়েছিলে ১৮১ রানের জুটি, সেটাই আছে সবার উপরে। ডু প্লেসিকে নিয়ে গড়া জুটিটি রান তাড়া করতে নেমে আইপিএলের চতুর্থ সর্বোচ্চ রানের জুটিও।

এ ছাড়া সবচেয়ে বেশি ১০০ রানের জুটির রেকর্ডেও জায়গা করে নিয়েছেন কোহলি-ডু প্লেসি। এ নিয়ে তাদের চারটি শতরান পেরুনো জুটি দেখল বিশ্ব। তিনি বলেন, ‘এটা আসলে বোঝাপড়ার ব্যাপার কি করতে হবে। আমরা একে অন্যকে অনেক কিছু করতে বলি কন্ডিশন নিয়ে কথা বলি, নিজেদের ধারণা ভাগাভাগি করি কীভাবে আমরা কোন বোলারকে খেলব সেগুলো। সে অনেক অভিজ্ঞ। আন্তর্জাতিক পর্যায়ে অধিনায়কত্ব করেছে। দুজনের একসঙ্গে ব্যাট করা দারুণ ব্যাপার। আমরা অবদান রাখতে পারছি এটাই ভালো ব্যাপার।’

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.