ঢাবির ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা আজ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে ব্যবসায় শিক্ষা ইউনিটভুক্ত ‘গ’ ইউনিটের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের ভর্তি পরীক্ষা আজ অনুষ্ঠিত হবে। ঢাকাসহ আট বিভাগীয় শহরে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শনিবার (১৩ মে) বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত এ পরীক্ষা চলবে। ‘গ’ ইউনিটের ১ হাজার ২৫০টি আসনের বিপরীতে পরীক্ষা দেবেন ৪২ হাজার ৩৬৮ জন। সে হিসাবে প্রতি আসনে লড়বেন প্রায় ৩৪ ভর্তিচ্ছু।

গত ২৭ ফেব্রুয়ারি বিকেল চারটা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের মাধ্যমে ভর্তির আবেদন গ্রহণ শুরু হয়। আবেদন ফি ছিল এক হাজার টাকা। সোমবার আবেদন শেষ হয়। আগামী ১৮ এপ্রিল থেকে সংশ্লিষ্ট ইউনিটের পরীক্ষা শুরুর এক ঘণ্টা আগপর্যন্ত ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করা যাবে। ভর্তিবিষয়ক বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যাবে।

পাঁচটি ইউনিটের পরিবর্তে এবার থেকে চারটি ইউনিটের অধীনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা হবে। ইতিমধ্যে বদলে ফেলা হয়েছে ইউনিটগুলোর নামও। আগে পরীক্ষা হতো ক, খ, গ, ঘ ও চ- পাঁচটি ইউনিটের অধীনে। নতুন চারটি ইউনিটের নাম হচ্ছে- কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিট, বিজ্ঞান ইউনিট, ব্যবসায় শিক্ষা ইউনিট এবং চারুকলা ইউনিট।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.