মঈনের চোখে ‘ম্যানচেস্টার-লিভারপুল ম্যাচ’, পোলার্ডের ‘এল ক্লাসিকো’

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) বরাবরই দর্শকের আগ্রহের কেন্দ্রে থাকে চেন্নাই সুপার কিংস এবং মুম্বাই ইন্ডিয়ান্সের ম্যাচ। এই ম্যাচকে ঘিরে ক্রিকেটারদেরও থাকে বাড়তি উন্মাদনা।

শনিবার (৮ এপ্রিল) আইপিএলে মুখোমুখি হচ্ছে চেন্নাই ও মুম্বাই। এই ম্যাচকে ঘিরেও ক্রিকেটারদের মধ্যে রোমাঞ্চের সৃষ্টি হয়েছে। আর তাই কেউ কেউ একে ফুটবলের জনপ্রিয় লড়াইগুলোর সঙ্গেই তুলনা দিচ্ছেন। আইপিএলে এখন পর্যন্ত ১৫ ট্রফির মধ্যে ৯টিই জিতে নিয়েছে এই দুই দল। মুম্বাই সর্বোচ্চ পাঁচবার এবং চেন্নাই চারবার এই শিরোপা আলিঙ্গন করার সুযোগ পেয়েছে। এবারও আলোচনায় আছে দুই দলই।

বৈশ্বিক তারকাদের উপস্থিতিতে দুই দলই আছেন ভালো অবস্থানে। মুম্বাইয়ে যেমন আছেন রোহিত শর্মা, সূর্যকুমার যাদব, ইশান কিশান, জোফরা আর্চার ও ক্যামেরন গ্রিনরা। অপরদিকে চেন্নাইতেও আছেন মহেন্দ্র সিং ধোনি, রবীন্দ্র জাদেজা, বেন স্টোকস, মঈন আলী এবং মিচেল সান্টনাররা।

এই ম্যাচকে জনপ্রিয়তার দিক থেকে চেন্নাইয়ের অলরাউন্ডার মঈন বলেন, ‘এটা এমন ম্যাচ, যেটা খেলার জন্য আমি সত্যিই মুখিয়ে আছি। সবচেয়ে সফল এবং বিশাল ভক্ত-সমর্থকের ফ্র্যাঞ্চাইজি এই দুই দল। একজন ক্রিকেটারের জন্য আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে অন্যতম বড় ম্যাচ এটি। যদি ফুটবলের দৃষ্টিকোণ থেকে বলি, এটা ম্যানচেস্টার ইউনাইটেড বনাম লিভারপুল ম্যাচের মতো। ওটাও বিশাল ম্যাচ।’

অপরদিকে পোলার্ড বলেন, ‘এটা অবশ্যই বড় ম্যাচ। আমরা এটাকে আইপিএলের এল ক্লাসিকো বলতে পারি।’

দুই দলের অতীত মুখোমুখি লড়াইয়ে অবশ্য মুম্বাই কিছুটা এগিয়ে। রোহিত শর্মার দল ৩৬ ম্যাচের মধ্যে জিতে নিয়েছে ২১টিতে। অপরদিকে চেন্নাইয়ের জয় ১৫ ম্যাচে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.