আইপিএল খেলতে চার্টার্ড বিমানে ভারতে মুস্তাফিজ

দ্বিতীয় টি-টোয়েন্টি খেলেই সাকিব আল হাসানের সঙ্গে ঢাকায় ফিরেছিলেন মুস্তাফিজুর রহমান। ভারত যাবার সকল কাগজ পত্রের কাজ শেষে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টির আগে চট্টগ্রামে আবারও বাংলাদেশ দলের সঙ্গে যোগ দেন বাঁহাতি এই পেসার।

শেষ ম্যাচে একাদশে না থাকলেও দলের সঙ্গেই চট্টগ্রামে ছিলেন মুস্তাফিজ। টি-টোয়েন্টি সিরিজ শেষে রাতেই সাকিব, নাজমুল হাসান পাপন, রনি তালুকদার ও মেহেদি হাসান মিরাজদের সঙ্গে ঢাকায় ফেরেন তিনি। রাতে ঢাকায় ফিরে সকালেই ভারতের বিমান ধরেছেন বাংলাদেশের এই পেসার।

সকাল ৮ টায় দিল্লির পাঠানো চার্টার্ড বিমানে করে ভারতের উদ্দেশ্যে রওনা দিয়েছেন মুস্তাফিজ। এদিন রাতেই লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের সঙ্গে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে মুস্তাফিজের দিল্লি ক্যাপিটালস। এই ম্যাচে খেলার সম্ভাবনাও রয়েছে বাঁহাতি এই পেসারের।

দিল্লির বিদেশি পেসার হিসেবে স্কোয়াডে রয়েছেন অ্যানরিখ নরকিয়া ও লুঙ্গি এনগিদি। তবে নেদারল্যান্ডসের বিপক্ষে আইসিসির ওয়ানডে সুপার লিগের ম্যাচ থাকায় এখনও দিল্লির ক্যাম্পে যোগ দেননি সাউথ আফ্রিকার এই দুই পেসার। ফলে একাদশে বিদেশি পেসার হিসেবে দেখা যেতে পারে মুস্তাফিজকে।

এদিকে মুস্তাফিজ ছাড়াও আইপিএলের এবারের আসরে দেখা যাবে লিটন দাস ও সাকিবকে। বাংলাদেশের এই দুই ক্রিকেটার খেলবেন কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে। যদিও টুর্নামেন্টের শুরু থেকে তাদের দুজনকে পাচ্ছে না দুইবারের চ্যাম্পিয়নরা। পুরো টুর্নামেন্টের অনাপত্তি পত্র (এনওসি) চাইলেও সাকিব ও লিটনকে সেটা দেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ফলে আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলেই ভারত যেতে হবে তাদেরকে। মুস্তাফিজ টেস্ট থেকে নিজেকে সরিয়ে নেয়ায় শুরু থেকেই দিল্লির দলের সঙ্গে থাকার সুযোগ পেলেন।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.