সৌদিতে বাস দুর্ঘটনায় ১৩ বাংলাদেশি নিহত

সৌদি আরবের আসির প্রদেশে বাস দুর্ঘটনায় এখন পর্যন্ত ১৩ বাংলাদেশি ওমরাহ যাত্রী নিহত হওয়ার খবর নিশ্চিত হওয়া গেছে। এ ঘটনায় ১৭ বাংলাদেশিকে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার (২৯ মার্চ) পররাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সেহেলী সাবরীন জানিয়েছেন, সৌদি আরবে যে বাস দুর্ঘটনা ঘটেছে, সেই বাসে ৪৭ জন যাত্রী ছিলেন। এর মধ্যে বাংলাদেশি নাগরিক ছিলেন ৩৫ জন। বাস দুর্ঘটনায় ১৮ বাংলাদেশি আহত হয়েছেন। তাদের মধ্যে ১৭ জনকে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। িএছাড়া বাসে ভিন্নদেশি ১২ জন যাত্রীদের মধ্যে ৫ জনকে মৃত এবং ৭ জনকে আহত অবস্থায় বিভিন্ন হাসপাতালে শনাক্ত করা সম্ভব হয়েছে।

২৭ মার্চ সৌদির দক্ষিণাঞ্চলীয় আসির প্রদেশের আকাবা শারে এ ঘটনা ঘটে। আকাবা শারের ওই সড়কটি ১৪ কিলোমিটার, যা প্রায় ৪০ বছর আগে চালু হয়েছিল। পাহাড় কেটে নির্মিত সড়কটিতে ১১টি টানেল এবং ৩২টি সেতু রয়েছে বলে জানায় সৌদি প্রেস এজেন্সি।

গালফ নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার ওমরাহ যাত্রীবাহী বাসটি একটি সেতুর সঙ্গে ধাক্কা লেগে উল্টে যায় এবং পরে আগুন ধরে যায়। এতে ২০ জন নিহত এবং ২৯ জন আহত হয়। আসির প্রদেশ ও আভা শহরের সংযোগকারী সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা ওমরাহ পালনে মক্কা যাচ্ছিলেন।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.