ব্যাংকের টাকা লুট: মূল পরিকল্পনাকারী গ্রেফতার

রাজধানীর উত্তরায় ডাচ্ বাংলা ব্যাংক লিমিটেডের সোয়া ১১ কোটি টাকা ছিনতাইয়ের ঘটনায় মূল পরিকল্পনাকারী সোহেল রানাকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ। সোহেল মানি প্ল্যান্ট লিংক প্রাইভেট লিমিটেড কোম্পানির গাড়িচালক ছিলেন। এ নিয়ে এখন পর্যন্ত ১২ জন গ্রেফতার হলেন।

শনিবার দুপুরে মিন্টু রোডে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ জানান, সোহেল রানা এক সময় মানি প্ল্যান্ট নামের ওই প্রতিষ্ঠানে গাড়িচালকের চাকরি করতেন। সোহেলের কাছ থেকে ৮৭ লাখ ৫০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। এ ছাড়া ডাকাতির টাকায় কেনা ১টি মাইক্রোবাস জব্দ করা হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত মোট উদ্ধার ৮ কোটি ১০ লাখ টাকা উদ্ধার করেছে পুলিশ।

ডিবি জানায়, ডাকাতি করা টাকা ডাকাতেরা বিভিন্ন কাজে ব্যয় করেন। তবে এই ডাকাতদের দ্রুত গ্রেপ্তার করায় নগদ টাকা উদ্ধার করা সম্ভব হয়েছে। জড়িত আরও কয়েকজনকে ধরতে অভিযান চালাচ্ছে গোয়েন্দা পুলিশ।

প্রসঙ্গত, গত ৯ মার্চ সকালে রাজধানীর উত্তরা থেকে ডাচ্ বাংলা ব্যাংকের টাকা বহনকারী গাড়ি থেকে প্রায় সোয়া ১১ কোটি টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটে। দিনের আলোয় রাস্তা থেকে নজিরবিহীন এ ছিনতাইয়ের ঘটনায় তাৎক্ষণিকভাবে মাঠপর্যায়ে অভিযানে নামে আইনশৃঙ্খলা বাহিনী। পরে উত্তরা এলাকা থেকে ছিনতাই হওয়া ৪ বক্সের ৩টি উদ্ধারের কথা জানায় মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ ঘটনায় ৯ মার্চ দিনগত রাতে মানি প্ল্যান্ট লিঙ্ক প্রাইভেট লিমিটেডের পরিচালক আলমগীর হোসের বাদী হয়ে ডিএমপির তুরাগ থানায় মামলাটি করেন।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.