আয়ারল্যান্ডের বিপক্ষে দল ঘোষণা, নেই মাহমুদউল্লাহ

ব্যাটিং-ফিল্ডিংয়ে বয়সের ছাপ পড়েছে মাহমুদউল্লাহ রিয়াদের। তবে প্রত্যাশিত পারফর্ম করতে পারছেন না তিনি। সবশেষ কমাস রান পেলেও নিজের ভূমিকা পালন করতে পারেননি অভিজ্ঞ এই ক্রিকেটার। প্রায় প্রতিটি ম্যাচ শেষেই সমালোচনা হয় মাহমুদউল্লাহর ব্যাটিং স্ট্রাইক রেট নিয়ে। যদিও কদিন আগে তার ঢাল হয়ে দাঁড়িয়েছিলেন তামিম ইকবাল।

বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক ঢাল হলেও আয়ারল্যান্ডের বিপক্ষে ৫০ ওভারের ক্রিকেটের সিরিজ থেকে জায়গা হারাতে হলো মাহমুদউল্লাহকে। আয়ারল্যান্ড সিরিজের প্রথম দুই ওয়ানডের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে রাখা হয়নি মাহমুদউল্লাহকে। ধারণা করা হচ্ছে, বিশ্রাম দেয়া হয়েছে তাকে।

মাহমুদউল্লাহর বিশ্রামের সিরিজে প্রথমবার ওয়ানডে দলে ডাক পেয়েছেন জাকির হাসান। কদিন আগে ব্যাট হাতে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) মাতিয়েছেন তিনি। এর আগে বাংলাদেশের হয়ে টেস্ট এবং টি-টোয়েন্টি খেলা জাকির অপেক্ষায় আছেন ওয়ানডে অভিষেকের।

ইংল্যান্ডের বিপক্ষে দারুণ বোলিং করা তাইজুল ইসলামকে বিশ্রাম দিয়েছে বিসিবি। বাঁহাতি এই স্পিনারের জায়গায় দলে ডাকা হয়েছে নাসুম আহমেদকে। আগের সিরিজে জায়গায় না পাওয়া ইয়াসির আলী রাব্বিকে ফেরানো হয়েছে। যদিও সবশেষ বিপিএলে প্রত্যাশিত পারফর্ম করতে পারেননি।

গত বছরের আগস্টে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের হয়ে সবশেষ ওয়ানডে খেলেছিলেন শরিফুল ইসলাম। ঘরের মাঠে ভারত ও ইংল্যান্ড সিরিজে ছিলেন না বাঁহাতি এই পেসার। আইরিশদের বিপক্ষে ফেরানো হয়েছে তাকে। ইংলিশদের ওয়ানডে বিপক্ষে অভিষেক না হলেও দলে রয়েছেন তৌহিদ হৃদয়।

প্রথম দুই ওয়ানডের বাংলাদেশ দল- তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, ইয়াসির আলী, তৌহিদ হৃদয়, মেহেদি হাসান মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম এবং জাকির হাসান।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.