বাংলাদেশে এসে ভালো লাগছে, বিমানবন্দরে হাথুরুসিংহে

দ্বিতীয় মেয়াদে দায়িত্ব নিতে বাংলাদেশে এসেছেন সপ্তাহ তিনেক আগেই বাংলাদেশের প্রধান কোচের দায়িত্ব পাওয়া চন্ডিকা হাথুরুসিংহে। রাসেল ডমিঙ্গো চলে যাওয়ার পর থেকেই গুঞ্জন ওঠে আবারও বাংলাদেশের প্রধান কোচ হয়ে ফিরছেন হাথুরুসিংহে। বেশ কয়েকদিনের জল্পনা-কল্পনা শেষে লঙ্কান এই কোচের কাঁধেই দায়িত্ব তুলে দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এদিকে সোমবার রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পা রাখেন তিনি। এরপর বিমান বন্দর থেকে বেরিয়ে যাওয়ার সময় সংবাদকর্মীদের দিকে তাকিয়ে হাত নাড়েন হাথুরুসিংহ। সেসময় বাংলাদেশের প্রধান কোচ বলেন, ‘বাংলাদেশে এসে ভালো লাগছে। বাংলাদেশের মানুষদের সবসময়ই পছন্দ করি, এজন্যই আবার ফিরেছি।’

২০১৪ সালের জুনে প্রথমবার বাংলাদেশের দায়িত্ব নিয়েছিলেন চন্ডিকা হাথুরুসিংহে। যদিও চুক্তি শেষ হওয়ার আগেই ২০১৭ সালে সাউথ আফ্রিকা সফর থেকে পদত্যাগ পত্র পাঠিয়ে দেন হাথুরুসিংহে। প্রথম ধাপে বাংলাদেশের হয়ে কাজ করার সময় দারুণ সাফল্য পেয়েছিলেন তিনি। তার অধীনে ২০১৫ সালে ওয়ানডে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল খেলেছিল বাংলাদেশ।

২০১৭ সালে হওয়া চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালেও উঠেছিল টাইগাররা। শুধু বিশ্বকাপ মঞ্চে নয়, দ্বিপাক্ষিক সিরিজেও সাফল্য পেয়েছেন হাথুরুসিংহে। লঙ্কান এই কোচের অধীনে ভারত, পাকিস্তান এবং সাউথ আফ্রিকাকে ঘরের মাঠে ওয়ানডে সিরিজ হারায় বাংলাদেশ। টেস্টে সাকিবরা হারিয়েছে অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের মতো দেশকে। সাবেক এই লঙ্কান কোচের অধীনে বাংলাদেশ নিজেদের সেরা সময় পার করেছে। হাথুরুসিংহের অধীনে তিন সংস্করণে ২১ টেস্টে ৬, ৫২ ওয়ানডেতে ২৫ এবং ২৯ টি-টোয়েন্টিতে ১০ জয় পায় বাংলাদেশ। তিন সংস্করণে মিলে ১০২ ম্যাচের মাঝে ৪১ জয়ের বিপরীতে হার ৫১টিতে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.