দিল্লিতেও ভারতের জয়

রবীন্দ্র জাদেজা এবং রবিচন্দ্রন অশ্বিনের নৈপুণ্যে বোর্ডার-গাভাস্কার সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিক ভারত। নাগপুর টেস্টের পর দিল্লি টেস্টও জিতে নিলো ভারত। সফরকারী অস্ট্রেলিয়াকে এবার তারা হারিয়েছে ছয় উইকেটের ব্যবধানে। এই জয়ে ।

দ্বিতীয় ইনিংসে এক উইকেটে ৬১ রান নিয়ে তৃতীয় দিন শুরু করে অস্ট্রেলিয়া। কিন্তু এ দিন শুরুতেই ট্রাভিস হেডের উইকেট হারায় তারা। ৪৬ বলে ৪৩ রান করে অশ্বিনের শিকার হন তিনি। তারপর স্টিভ স্মিথও ফিরে যান অশ্বিনের শিকার হয়ে। ৯ রান করে লেগ বিফোর উইকেটের শিকার হন তিনি। শেষ আট উইকেট অস্ট্রেলিয়া হারিয়েছে মাত্র ২৮ রান তুলতেই! প্রথম ইনিংসে ২৬৩ রানে অলআউট হওয়ার পর দ্বিতীয় ইনিংসে ১১৩ রান করেছে তারা।

অস্ট্রেলিয়ার হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৩৫ রান আসে মারনাস ল্যাবুশেনের ব্যাটে। ইনিংসে মাত্র ৪২ রান খরচায় সাত উইকেট নেন জাদেজা। ৫৯ রান খরচায় বাকি তিনটি উইকেট নেন অশ্বিন। প্রথম ইনিংসেও তিনটি উইকেট নিয়েছিলেন জাদেজা। ১১৫ রানের লক্ষ্যে খেলতে নেমে দ্বিতীয় ওভারেই লোকেশ রাহুলের উইকেট হারায় ভারত। তিন বলে এক রান করে নাথান লায়নের বলে ফিরে যান তিনি। সপ্তম ওভারের মধ্যে রোহিত শর্মার উইকেট হারায় ভারত।

২০ বলে তিনটি চার ও দুটি ছক্কায় ৩১ রান করে রানআউট হন রোহিত। প্রথম ইনিংসে ৪৪ রান করা বিরাট কোহলি ৩১ বলে ২০ রান করেন এই ইনিংসে। আর শ্রেয়াস আইয়ারের ব্যাটে আসে ১০ বলে ১২ রান। ভারতকে জয়ের বন্দরে পৌঁছে দেন চেতেশ্বর পূজারা এবং শ্রীকার ভারত। পূজারা ৭৪ বলে ৩১ এবং ভারত ২২ বলে ২৩ রান করে অপরাজিত থাকেন। ২৬.৪ ওভারে চার উইকেটে ১১৮ রান তোলে ভারত। অস্ট্রেলিয়ার হয়ে ৪৯ রান খরচায় দুই উইকেট নেন নাথান লায়ন।

অর্থসূচক /এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.