আন্তঃধর্মীয় প্রার্থনাগৃহ “ইব্রাহিমের ঘর” উদ্বোধন করবে আরব আমিরাত

সব ইব্রাহিমী ধর্ম অর্থাৎ ইসলাম, খ্রিস্টান এবং ইহুদি ধর্মের অনুসারিদের জন্য আন্তঃধর্মীয় প্রার্থনাগৃহ ‘ইব্রাহিমের ঘর’-এর উদ্ধোধন করতে যাচ্ছে সংযুক্ত আরব আমিরাত। আগামী ১ মার্চ উন্মুক্ত এই আন্তঃধর্মীয় প্রার্থনাগৃহটি উদ্ধোধন করা হবে। ইব্রাহিমের ঘরে মুসলমানদের জন্য মসজিদ, খ্রিস্টানদের চার্চ এবং ইহুদিদের জন্য সিনাগগ নির্মাণ করা হয়েছে।

আরব আমিরাতের আবু ধাবিভিত্তিক সংবাদমাধ্যম দ্য ন্যাশনালের এক প্রতিবেদনে থেকে জানা গেছে ইব্রাহিমের ঘরে যে কেউ প্রার্থনা করতে পারবেন বিনামূল্যে। তবে আগে থেকেই জানিয়ে রাখতে কে কবে প্রার্থনা করতে চান। ইব্রাহিমের ঘরের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আগেভাগে বুকিং দিতে হবে।

আরব আমিরাতের রাষ্ট্রপতি শেখ মোহাম্মদ গত বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) বলেছেন, সাদিয়াত দ্বীপে ইব্রাহিমের ঘর প্রতিষ্ঠা আমাদের জাতিগত বৈচিত্র্য এবং সহনশীলতার সঙ্গে সঙ্গতিপূর্ণ।

আরব আমিরাতের রাষ্ট্রপতি টুইটারে লিখেছেন, ‘ভিন্ন সম্প্রদায়ের লোকেদের সঙ্গে মিলে নতুন সম্ভাবনা সৃষ্টির গর্বিত ইতিহাস সংযুক্ত আরব আমিরাতের রয়েছে।

তিনি আরও লিখেন, ‘আবু ধাবিতে ইব্রাহিমের ঘর উদ্বোধন হওয়ার সঙ্গে সঙ্গে আমরা তা সবার সঙ্গে ভাগ করে নিয়ে অগ্রগতি অর্জনের জন্য পারস্পরিক শ্রদ্ধা, বোঝাপড়া এবং বৈচিত্র্যের শক্তিকে কাজে লাগাতে প্রতিশ্রুতিবদ্ধ।’

অর্থসূচক/এমআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.