সবার আগে বিশ্বকাপ থেকে বাংলাদেশের বিদায়

অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কার পর নিউজিল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপ থেকে সবার আগে বিদায় নিলো বাংলাদেশ। যদিও নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরের লক্ষ্যের কথা বলতে গিয়ে নিগার সুলতানা জ্যোতি জানিয়েছিলেন ‘আমরা বিশ্বকাপের সেমিফাইনাল খেলতে এসেছি।’

সেমিফাইনালের লড়াইয়ে টিকে থাকার ম্যাচে কিউই মেয়েদের কাছে ৭১ রানে হারল জ্যোতির দল। কেপটাউনে নিউজিল্যান্ডের দেয়া ১৯০ রান তাড়া করতে নেমে লিয়া তাহুহুর ওভারে চার-ছক্কায় শুরু বাংলাদেশের। শামীমা সুলতানার আক্রমণাত্বক ব্যাটিংয়ে স্বপ্ন দেখতে শুরু করার আগেই যেন সেটা থেমে যায়। হান্নাহ রোর বলে অ্যাক্রোস দ্য লাইনে খেলতে গিয়ে লেগ বিফোর উইকেটের ফাঁদে পড়েন এই উইকেট কিপার ব্যাটার।

শামীমার বিদায়ে ভাঙে মুর্শিদা খাতুনের সঙ্গে ১৯ রানের জুটি। তিনে নেমে সোবহানা মোস্তারি আউট হয়েছেন ৪ রানে। আগের ম্যাচে হাফ সেঞ্চুরি করলেও এদিন সুবিধা করতে পারেননি জ্যোতি। অ্যামেলিয়া কেরের গুগলিতে বাংলাদেশের অধিনায়কে বোল্ড হয়েছেন ৮ রান করে। এরপর অবশ্য জুটি গড়ে তোলেন মুর্শিদা ও স্বর্ণা। তারা দুজনে মিলে যোগ ৪৬ রান। মুর্শিদার বিদায়ে ভাঙে তাদের এই জুটি। এডেন কার্সনের বলে উড়িয়ে মারতে গিয়ে ক্যাচ আউট হন ৩০ রান করা বাঁহাতি এই ওপেনার। পরের ওভারে আউট হয়েছেন স্বর্ণাও। ডানহাতি এই ব্যাটার করেছেন ২২ বলে ৩১ রান।

শেষ দিকে আর কোনো ব্যাটার দাঁড়াতে না পারায় শেষ পর্যন্ত ৮ উইকেটে ১১৮ রানে থামে বাংলাদেশ। তাতে বড় ব্যবধানে হারতে হয় বাংলাদেশের মেয়েদের। নিউজিল্যান্ডের হয়ে তিনটি উইকেট নিয়েছেন কার্সন। এ ছাড়া হান্নাহ দুটি আর একটি করে উইকেট নিয়েছেন কের ও রো।

এর আগে টস জিতে ব্যাটিং করতে নেমে ২০ ওভারে ৩ উইকেটে ১৮৯ রান করে নিউজিল্যান্ড। দলটির হয়ে অপরাজিত ৮১ রানের ইনিংস খেলেন সুজি বেটস। এ ছাড়া বেজাইডেনহট ৪৪ ও ম্যাডি গ্রিনের ব্যাট থেকে এসেছে অপরাজিত ৪৪ রান। বাংলাদেশের হয়ে দুটি উইকেট নিয়েছেন ফাহিমা খাতুন।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.