আজকের শিশুরাই আগামীর সুন্দর বাংলাদেশ গড়বে: অধ্যাপক কামরুন নাহার

অধ্যাপক কামরুন নাহার হারুন বলেন, আজকে যারা শিশু তারাই আগামীতে দেশ পরিচালনার দায়িত্ব নিবে, তাদের সঠিক পরিচর্যায় বেড়ে ওঠার মাধ্যমেই সম্ভব আগামীর সুন্দর বাংলাদেশ গড়বে। এদেশের শিশুদের সঠিক পরিচর্যায় বেড়ে ওঠা নিশ্চিত করার এ দায়িত্বটা আমাদের উপর ই বর্তায়,আমরা এ দায়িত্বটি কোনভাবেই এড়িয়ে যেতে পারি না।

বুধবার (১৫ই ফেব্রুয়ারি) সকালে রাজধানীর মোহাম্মদপুরস্থ আমরা সবাই ফাউন্ডেশন স্কুলের শিক্ষা-সাহিত্য-সংস্কৃতি ও ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করে বলেন, আমাদের প্রধানমন্ত্রী একা এদেশের জন্য যা করেছেন বর্তমান বিশ্বের আর কোনো রাষ্ট্র প্রধান তাদের দেশের জন্য তা করতে পারেনি। তিনি বলেন, নারীদের এগিয়ে যাওয়ায় প্রধানমন্ত্রীর যে স্বদিচ্ছা তার স্বপক্ষে আমাদের অবস্থান থাকতে হবে সর্বদায়। উন্নয়নশীল রাষ্ট্র নিশ্চিত করতে সর্বক্ষেত্রে নারীর অংশগ্রহণ অপরিহার্য।

আমরা সবাই ফাউন্ডেশন স্কুল পরিচালনা কমিটির সভাপতি মাহবুবুর রহমান লিপটনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সাবেক মহাপরিচালক ও সমাজ কল্যাণ সমিতি মোহাম্মদপুর এর সভাপতি হাসানুল হক পান্না। স্বাগত বক্তব্য প্রদান করেন, আমরা সবাই ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা জাহাঙ্গীর আলম স্বপন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন,আমরা সবাই ফাউন্ডেশনের প্রতিষ্ঠাকালীন সদস্য আমজাদ হোসেন অপু।

অনুষ্ঠানে আমরা সবাই ফাউন্ডেশন স্কুলের শিক্ষার্থীদের মধ্যে ভালো ফলাফল অর্জনকারী এবং সাহিত্য-সংস্কৃতি ও ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের পুরস্কার প্রদান করা হয়। এছাড়াও শিক্ষার্থীদের অভিভাবকদের নিয়ে অনুষ্ঠিত ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী অভিভাবকদেরও পুরস্কার প্রদান করা হয়।

উল্লেখ্য,আমরা সবাই ফাউন্ডেশন স্কুল কর্তৃক ঝরে পড়া শিশুদের কাউন্সিলিং এর মাধ্যমে শিক্ষা গ্রহণে উৎসাহী করে স্কুলে এনে বিনামূল্যে পাক-প্রাথমিক শিক্ষা দান,সঠিক পরিচর্যা এবং দক্ষতা অর্জনে প্রশিক্ষণ প্রদান করা হয়। প্রাক-প্রাথমিক শিক্ষা শেষে তাদেরকে অন্য প্রতিষ্ঠানে ভর্তি করিয়ে পড়াশোনা চালিয়ে যাওয়ার জন্য সহযোগিতা করা হয়। বিশ্ববিদ্যালয় জীবন পর্যন্ত এই সহযোগিতা অব্যাহত থাকে। আমরা সবাই ফাউন্ডেশন স্কুলটির পরিচালনা ও অর্থায়ন করে আমরা সবাই ফাউন্ডেশন। স্কুল পরিচালনা ছাড়াও এ ফাউন্ডেশন আরও অনেক মানবিক কার্যক্রম পরিচালনা করে থাকে।

প্রতিষ্ঠানটির প্রধান উপদেষ্টা হিসেবে আছেন লেখক-শিক্ষাবিদ ও সমাজসেবক অধ্যাপক কামরুন নাহার হারুন।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.