বিএসইসি চেয়ারম্যানের সাথে আইসিএমএবি প্রতিনিধিদলের সাক্ষাৎ

দি ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ’র (আইসিএমএবি) প্রেসিডেন্ট মোঃ আবদুর রহমান খান এফসিএমএ’র নেতৃত্বে একটি প্রতিনিধিদল বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেন।
সাক্ষাৎ কার্যক্রমটি মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি)অনুষ্ঠিত হয়েছে।

আইসিএমএবি’র প্রেসিডেন্ট কস্ট এন্ড ম্যানেজমেন্ট একাউন্টিং পেশার উন্নয়নে ইনস্টিটিউটের চলমান কর্মকান্ড এবং দেশের অর্থনৈতিক কর্মকান্ডের স্বচ্ছতা, জবাবদিহিতা এবং সুশাসন প্রতিষ্ঠা করার ব্যাপারে সিএমএ পেশার ভূমিকা সম্পর্কে চেয়ারম্যান মহোদয়কে অবহিত করেন। তিনি বাণিজ্য মন্ত্রণালয় ও বিএসইসি’র নির্দেশনা মোতাবেক সকল তালিকাভুক্ত কোম্পানিতে বাধ্যতামূলক কস্ট অডিট করার বিধানটি বাস্তবায়ন ও ইনডিপেন্ডেট পরিচালক পদে আইসিএমএবি’র সদস্যদের নিয়োগের অনুরোধ জানান।

চেয়ারম্যান দেশের অর্থনৈতিক উন্নয়নে কস্ট এন্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টসদের ভূমিকার ভূয়সী প্রশংসা এবং অ্যাকাউন্টিং পেশার সার্বিক উন্নয়নে যথাযথ সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

প্রতিনিধিদলে আইসিএমএবি’র সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ সেলিম এফসিএমএ ও আরিফ খান এফসিএমএ, ভাইস প্রেসিডেন্ট মাহতাব উদ্দিন আহমেদ এফসিএমএ, সেক্রেটারী মোঃ কাউসার আহমেদ এফসিএমএ, ট্রেজারার মোঃ আখতারুজ্জামান এফসিএমএ, কাউন্সিল মেম্বার এস.এম. জহির উদ্দিন হায়দার এফসিএমএ ও মোহাম্মদ জাহাঙ্গীর আলম এফসিএমএ এবং নির্বাহী পরিচালক (চ. দা.) মির্জা মোস্তফা ওয়ালিদ উপস্থিত ছিলেন।

অর্থসূচক / এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.