নির্বাচকের পদ থেকে বিরতি নিলেন কামরান

আসন্ন পাকিস্তান সুপার লিগে (পিএসএল) পেশোয়ার জালমির ব্যাটিং পরামর্শক হিসেবে কাজ করবেন কামরান আকমল। এই সময়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নির্বাচক হিসেবে এখনই দায়িত্ব নিচ্ছেন না তিনি। তাই পিসিবি থেকে অব্যাহতি চেয়েছেন পাকিস্তানের সাবেক এই ক্রিকেটার।

পিএসএলে এবারের আসরের ড্রাফটে নাম দিয়েছিলেন কামরান। কিন্তু কোনো দল তাকে নিতে আগ্রহ দেখায়নি। ড্রাফটে দল না পেয়ে পরবর্তীতে তিনি সিদ্ধান্ত পরিবর্তন করেন। খেলোয়াড় হিসেবে সুযোগ না পাওয়ায় তিনি যোগ দিয়েছেন পেশোয়ার জালমির কোচিং প্যানেলে।

দুই সপ্তাহ আগে ফ্র্যাঞ্চাইজিটির ব্যাটিং পরামর্শক হিসেবে কাজ শুরু করেন কামরান। এরপর গত সপ্তাহে তিনি পাকিস্তান দলের নির্বাচক কমিটির সদস্য হিসেবেও নিয়োগ পান। যার ফলে সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়ে পিসিবির সঙ্গে কাজ করার কথা জানিয়েছিলেন তিনি।

তবে গতকাল (১০ ফেব্রুয়ারী) এক টুইটে পিসিবির নির্বাচক পদ থেকে অব্যাহতির কথা জানিয়েছেন কামরান। তিনি লিখেন, পাকিস্তানের সিনিয়র ও জুনিয়র নির্বাচক প্যানেলের দায়িত্ব পেয়ে আমি সত্যিই সম্মানিত বোধ করেছি, এবং কাজও করতে চেয়েছি। তবে পিএসএলের জন্য একটি বেসরকারি টেলিভিশনের সঙ্গে চুক্তিবদ্ধ থাকায় পিসিবির স্বার্থ–সংঘাত নীতির প্রতি সম্মান দেখিয়ে দায়িত্বটি আমি তাৎক্ষণিকভাবে নিতে পারছি না। ইতোমধ্যেই নিজের সিদ্ধান্তের কথা জানিয়ে পিসিবির সঙ্গে আলোচনাও করেছেন কামরান। পিএসএল শেষে তিনি আবারও পিসিবির সঙ্গে কাজ করতে আগ্রহী বলেও জানিয়েছেন সাবেক এই উইকেটকিপার ব্যাটার।

এদিকে ২০০২ সালে আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেছিলেন আকমল। দেশের হয়ে ৫৩টি টেস্ট, ১৫৭টি ওয়ানডে এবং ৫৮টি টি-টোয়েন্টি খেলেছেন আকমল। তিন ফরম্যাট মিলিয়ে তার নামের পাশে রয়েছে ৬ হাজারের বেশি রান। খেলোয়াড়ি জীবনে ব্যাটার হিসেবে পরীক্ষিত হলেও উইকেটরক্ষক হিসেবে অনেক সময় সমালোচনার শিকার হয়েছিলেন তিনি। ২০১৭ সালে জাতীয় দলে সর্বশেষ খেললেও ২০২২ সাল পর্যন্ত ঘরোয়া ক্রিকেটে খেলা চালিয়ে গেছেন কামরান।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.