এফআরসি চেয়ারম্যানের সঙ্গে আইসিএমএবি প্রতিনিধি দলের সাক্ষাৎ

দি ইন্স্টিটিউট অব কস্ট এন্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস্ অব বাংলাদেশের (আইসিএমএবি) প্রেসিডেন্ট মোঃ আবদুর রহমান খান এফসিএমএ’র নেতৃত্বে একটি প্রতিনিধিদল মঙ্গলবার (৭ ফেব্রুয়ারী) ফাইন্যান্সিয়াল রিপোর্টিং কাউন্সিল (এফআরসি)’র চেয়ারম্যান ড. হামিদ উল্লাহ ভূইয়া’র সঙ্গে তাঁর কার্য্যালয়ে সাক্ষাৎ করেন।

আইসিএমএবি প্রতিনিধিদল, তালিকাভুক্তি নিয়মের অধীনে এফআরসি’র সঙ্গে সিএমএ ফার্মের তালিকাভুক্তকরণ সহ পারস্পরিক স্বার্থের বিভিন্ন বিষয়ে বিস্তারিত আলোচনা করেন। বাংলাদেশে তথাকথিত সিএমএ অস্ট্রেলিয়ার অবৈধ কার্যক্রম সম্পর্কে তাদের উদ্বেগ উত্থাপন করেন।  ফাইন্যান্সিয়াল রিপোর্টিং অ্যাক্ট, ২০১৫ এবং সিএমএ অ্যাক্ট, ২০১৮ অনুযায়ী আইসিএমএবি এবং আইসিএবি ছাড়া কোনও পেশাদার অ্যাকাউন্টিং প্রতিষ্ঠান বাংলাদেশে কাজ করতে পারে না। দেশের বৃহত্তর স্বার্থে কস্ট অডিটের বাস্তবায়ন ও সম্প্রসারণ এবং বিভিন্ন ধরনের ইনসেনটিভ অডিটে সিএমএ ফার্মের অন্তর্ভুক্তির ক্ষেত্রে এফআরসির সহযোগিতা কামনা করেন। আইসিএমএবি এবং এফআরসি উভয়ই বাংলাদেশে জনস্বার্থ সংস্থাগুলির স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠায় একসঙ্গে কাজ করার জন্য দৃঢ় প্রতিশ্রুতি ব্যক্ত করেছে।

প্রতিনিধিদলে সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ সেলিম এফসিএমএ, সেক্রেটারী মোঃ কাউসার আহমেদ এফসিএমএ, কাউন্সিল মেম্বার এস.এম. জহির উদ্দিন হায়দার এফসিএমএ, মোহাম্মদ জাহাঙ্গীর আলম এফসিএমএ এবং নির্বাহী পরিচালক (চ. দা.) মির্জা মোস্তফা ওয়ালিদ উপস্থিত ছিলেন।

অর্থসূচক / এইচএআই

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.