আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে মিরাজ

২০২২ সালের বর্ষসেরা ওয়ানডে দল ঘোষণা করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। গত বছর অসাধারণ পারফরম্যান্স করায় এই দলে জায়গা পেয়েছেন বাংলাদেশের অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ।

ওয়ানডে ক্রিকেটে গত বছর স্বপ্নের মতো কাটিয়েছেন মিরাজ। গত বছর খেলা ১৫টি ম্যাচে ২৮.২০ গড়ে বল হাতে ২৪টি উইকেট নিয়েছেন তিনি। সেরা বোলিং ফিগার ৩২ রান খরচায় চার উইকেট। এ ছাড়া ব্যাটিংয়ে ৬৬ গড়ে ৩৩০ রান আসে মিরাজের ব্যাটে। লোয়ার অর্ডারে নেমে একটি সেঞ্চুরি ও একটি হাফ সেঞ্চুরিও করেছেন তিনি। গত বছরের শেষদিকে ভারতকে সিরিজ হারায় বাংলাদেশ, যেখানে টুর্নামেন্ট সেরাও হন মিরাজ।

এই দলের অধিনায়ক হিসেবে নাম আছে বাবর আজমের। দলে একমাত্র পাকিস্তানি ক্রিকেটার তিনি। ভারত, ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার আছে দুজন করে ক্রিকেটার। দলে নাম আছে জিম্বাবুয়ের অলরাউন্ডার সিকান্দার রাজারও। ২০২২ সালের সেরা টি-টোয়েন্টি দলেও নাম ছিল রাজার। ওয়ানডে দলের উইকেটরক্ষক হিসেবে নাম আছে নিউজিল্যান্ডের টম লাথামের।

আইসিসির ২০২২ সালের সেরা ওয়ানডে দল- বাবর আজম (অধিনায়ক, পাকিস্তান), ট্রাভিস হেড (অস্ট্রেলিয়া), শাই হোপ (ওয়েস্ট ইন্ডিজ), শ্রেয়াস আইয়ার (ভারত), টম লাথাম (উইকেটরক্ষক, নিউজিল্যান্ড), সিকান্দার রাজা (জিম্বাবুয়ে), মেহেদী হাসান মিরাজ (বাংলাদেশ), আলজারি জোসেফ (ওয়েস্ট ইন্ডিজ), মোহাম্মদ সিরাজ (ভারত), ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড), অ্যাডাম জাম্পা (অস্ট্রেলিয়া)।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.