নারী বিশ্বকাপের দল ঘোষণা বাংলাদেশের

আসন্ন নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে বড় চমক চলমান নারী অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে অংশ নেয়া দল থেকে চার ক্রিকেটারের অন্তর্ভুক্তি। এর ফলে সাউথ আফ্রিকায় চলমান নারী অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলে আর দেশে আসা হবে না অধিনায়ক দিশা বিশ্বাসসহ এই চার ক্রিকেটারের। কারণ কদিন পর একই দেশে অনুষ্ঠিত হবে মূল টি-টোয়েন্টি বিশ্বকাপ।

অনুর্ধ্ব-১৯ দলের অধিনায়কের সঙ্গে মূল বিশ্বকাপে সুযোগ পাচ্ছেন দিশা বিশ্বাস, মারুফা আক্তার, দিলারা আক্তার ও স্বর্ণা আক্তার। বয়সভিত্তিক এই বিশ্বকাপে হার্ড হিটিং দিয়ে নজর কাড়লেও জাতীয় দলের বিশ্বকাপ স্কোয়াডে ঠাঁই হয়নি ওপেনার আফিফা প্রত্যাশার।

২৩ জানুয়ারি কেপটাউনের উদ্দেশ্যে ঢাকা ছেড়ে যাবে নিগার সুলতা জ্যোতির দল। সেখানে গিয়ে আয়ারল্যান্ডের সঙ্গে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। মূল বিশ্বকাপের আগে ৬ ফেব্রুয়ারি পাকিস্তান ও ৮ ফেব্রুয়ারি ভারতের বিপক্ষে দুটি গা গরমের ম্যাচ খেলবে টাইগ্রেসরা। শ্রীলঙ্কার বিপক্ষে ১২ ফেব্রুয়ারি শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ মিশন।

বাংলাদেশ স্কোয়াড: নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), মারুফা আক্তার, দিলারা আক্তার, ফাহিমা খাতুন, সালমা খাতুন, জাহানারা আলম, শামীমা সুলতানা, রুমানা আহমেদ, লতা মন্ডল, স্বর্ণা আক্তার, নাহিদা আক্তার, মুরশিদা খাতুন, রিতু মনি, দিশা বিশ্বাস, সোবহানা মোস্তারি।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.