রাজধানীর উত্তরা-বিমানবন্দর সড়কে তীব্র যানজট

রাজধানীর ঢাকা-ময়মনসিংহ সড়কে মহাখালী থেকে আব্দুল্লাহপুরগামী লেনে তীব্র যানজট দেখা গেছে। যানজটের কারণে অনেককে ফ্লাইট ধরার জন্য মহাখালী থেকে বিমানবন্দর পর্যন্ত হেঁটে যেতে দেখা গেছে।

বৃহস্পতিবার সকাল থেকে যানজট রাজধানীর বিভিন্ন এলাকা ছাড়িয়ে যায়। এদিকে ভোর থেকে সৃষ্টি হওয়া যানজট বেলা সাড়ে ১২টা নাগাদ বিমানবন্দর এলাকা ছাড়িয়ে মহাখালী, রামপুরা ও মিরপুর রুটে কালশী পর্যন্ত গিয়ে ঠেকে।

খিলক্ষেত ও বিমানবন্দর এলাকায় কর্মরত ডিএমপি ট্রাফিক বিভাগের একাধিক কর্মকর্তা জানান, বিশ্ব ইজতেমায় যোগ দিতে দলে দলে মানুষ গাজীপুরের টঙ্গীতে আসছেন, এর প্রভাব পড়েছে সড়কে।

এদিকে, গুরুত্বপূর্ণ এ সড়কে যানজট সৃষ্টি হওয়ায় পথচারী, শিক্ষার্থী ও অফিসগামী মানুষকে পড়তে হয়েছে অবর্ণনীয় দুর্ভোগে। তারা ঘণ্টার পর ঘণ্টা সড়কে যানবাহনে আটকা পড়ে আছে। এরই মধ্যে উত্তরা ট্রাফিক বিভাগ গাড়িগুলোর নির্দিষ্ট লেনে রাখার চেষ্টা করছে। রিকশা কিংবা ছোট ছোট যানবাহন প্রধান সড়ক থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করছে ট্রাফিক। সেক্ষেত্রে দ্রুত যানজট কমে আসবে বলে সংশ্লিষ্টরা আশা করছেন।

রাজধানীর উত্তরা জোনের সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক) রফিকুল ইসলাম বলেন, সারা দেশের বিভিন্ন জেলা থেকে ইজতেমায় মানুষ আসছেন। নতুন নতুন পরিবহনও। মূলত এ কারণেই উত্তরা-টঙ্গী সড়কে যানজট দেখা দিয়েছে। তবে আমরা তা নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছি।

জানা গেছে, বৃহস্পতিবার সকাল থেকে উত্তরা, বিমানবন্দর, আব্দুল্লাহপুর ও টঙ্গী সংযোগ সড়কে বিভিন্ন যানবাহন ও মানুষের ঢল নামে। ঢাকার বাইরে থেকেও অনেক গণপরিবহন ঢাকায় প্রবেশ করছে। সড়কে চাপ পড়ে। গাড়ির চাকার গতি কমে যায়। এছাড়াও সড়ক ও ফুটপাত দিয়ে দলবদ্ধভাবে মুসল্লিরা তুরাগ নদীর দিকে যাচ্ছেন। এ কারণে ওই এলাকার সড়কে শত শত যানবাহন আটকা পড়ে দেখা দিয়েছে দীর্ঘ যানজট।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.