দুর্ঘটনায় গুরুতর আহত পন্থকে নেওয়া হচ্ছে মুম্বাই

গত ৩০ ডিসেম্বর উত্তরাখণ্ডের রুরকিতে ভারতীয় ক্রিকেটার ঋষভ পন্থের গাড়ি ডিভাইডারে ধাক্কা মারে। গাড়ির গতি ছিল খুবই বেশি। একজন বাসচালক সামনের কাচ ভেঙে পন্থকে উদ্ধার করেন। তারপর তাকে দেহরাদুনে একটি হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

সেখান থেকে পন্থকে বুধবারই মুম্বই নিয়ে যাওয়া হবে বলে দিল্লি ক্রিকেট সংস্থার ডিরেক্টর শ্যাম শর্মা জানিয়েছেন। স্বাভাবিকভাবেই মুম্বইয়ে চিকিৎসার সুয়োগ-সুবিধা অনেক বেশি পাওয়া যাবে। বোর্ডের প্যানেলে থাকা চিকিৎসক তাকে দেখবেন। দেহরাদুন থেকে মুম্বই যাওয়ার ধকল এখন পন্থ নিতে পারবেন বলে মনে করা হচ্ছে। উন্নত চিকিৎসার স্বার্থেই পন্থকে মুম্বই নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

টাইমস অফ ইন্ডিয়া জানাচ্ছে, ঋষভকে মুম্বইয়ের লীলাবতী হাসপাতালে ভর্তি করা হবে। আর ক্রিকইনফোর খবর হলো, ঋষভের হাঁটুর লিগামেন্ট ছিঁড়ে যাওয়া নিয়ে অপারেশন মুম্বইতে হবে। কারণ পন্থের মাথায় আঘাত লেগেছে। তার ডান হাঁটুর লিগামেন্ট ছিঁড়ে গেছে। তার গোড়ালি ও কব্জিতে লেগেছে। পিছনের দিকটা একটু পুড়েও গেছে।

সূত্র জানাচ্ছে, পন্থের শরীরের অবস্থা স্থিতিশীল। তিনি চিকিৎসায় সাড়া দিচ্ছেন। বাঁদিকের ভ্রুর উপরে প্লাস্টিক সার্জারিও হয়েছে। ওখানে কেটে গেছিল। বিসিসিআই পন্থের চিকিৎসার উপর নজর রাখছে। তারা হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে কথা বলছে। জানানো হয়েছে, তার লিগামেন্টের চিকিৎসায় সময় লাগবে। তা খুব তাড়াতাড়ি হবে না।

শ্যাম শর্মা বলেছেন, ‘আমরা পন্থকেসেরা চিকিৎসা দিতে চাই। আমরা জানি লিগামেন্টের চিকিৎসা করতে সময় লাগে। ‘

প্রশ্ন হলো, কতদিন মাঠের বাইরে থাকতে হবে পন্থকে? বিসিসিআইয়ের এক কর্মকর্তাকে উদ্ধৃত করে সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, পন্থ সম্ভবত দীর্ঘদিন প্রতিযোগিতামূলক ক্রিকেটের বাইরে থাকবেন। আগামী ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়ার সঙ্গে চার টেস্ট ম্যাচের সিরিজে তাকে খেলতে দেখা যাবে না। ইতিমধ্যে প্রকাশিত বেশ কিছু রিপোর্টে বলা হয়েছে, পন্থ সম্ভবত আইপিএলেও খেলতে পারবেন না।

এখন শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতীয় ক্রিকেট দলের নেতৃত্ব দিচ্ছেন হার্দিক পান্ডিয়া। তিনি বলেছেন, পন্থ ভারতীয় ক্রিকেট দলের গুরুত্বপূর্ণ সদস্য। এখন সকলে পরিস্থিতি সম্পর্কে ওয়াকিবহাল। সূত্র: ডিডাব্লিউ, এএনআই, পিটিআই

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.