আর্থিক সেবা দিবে বাংলাদেশ ব্যাংকের নতুন ওয়েবসাইট

অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জনের ক্ষেত্রে আর্থিক সাক্ষরতা একটি গুরুত্বপূর্ণ উপাদান। জনসাধারণকে আর্থিক সেবার আওতায় আনার লক্ষ্যে বাংলাদেশ ব্যাংকের উদ্যোগে একটি নতুন ওয়েবসাইট (https://finlit.bb.org.org) প্রস্তুত করা হয়েছে।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) বাংলাদেশ ব্যাংকের এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ওয়েবসাইটটি ব্যবহারের মাধ্যমে দেশে আর্থিক সাক্ষরতা ও আর্থিক অন্তর্ভুক্তির হার বৃদ্ধি পাবে। ফলে দেশের আপামর জনগণ আর্থিক খাতের সুফল পরিপূর্ণভাবে ভোগ করতে পারবেন। বাংলাদেশ ব্যাংকের মূল ওয়েবসাইটের পাশাপাশি নবনির্মিত এ ওয়েবসাইটটি সংক্ষিপ্ত, সাবলীল ও সহজ ভাষায় জনসাধারণের জন্য আর্থিক বিষয়ে বিভিন্ন কনটেন্ট, লেখা ও ভিডিও প্রচার করবে।

ওয়েবসাইটটিতে সাধারণ ব্যাংকিং, রেমিট্যান্স ও বৈদেশিক মুদ্রার ব্যবহার, অভিযোগ প্রতিকার ব্যবস্থা, স্কুল ব্যাংকিং, এজেন্ট ব্যাংকিং, নারী উদ্যোক্তা, মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসেস, আর্থিক পরিকল্পনাসহ গুরুত্বপূর্ণ আর্থিক বিষয়ে তথ্য পাওয়া যাবে বলে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আর্থিক অন্তর্ভুক্তির দ্রুত প্রসারের মাধ্যমে টেকসই অর্থনৈতিক উন্নয়ন নিশ্চিত এবং ‘জাতীয় আর্থিক অন্তর্ভুক্তি কৌশলপত্র’ এর নির্দেশনা বাস্তবায়নে বাংলাদেশ ব্যাংক নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

 

অর্থসূচক/এমএইচ/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.