বাবরকে ‘ভালো অধিনায়ক’ বানাতে চান আফ্রিদি

বাবর আজমের ব্যাটিং নিয়ে কেউ কখনো সমালোচনা করতে না পারলেও, অধিনায়ক বাবরকে নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন। এমনকি পাকিস্তানি গণমাধ্যমে গুঞ্জন ছিল যে, নেতৃত্ব হারাতে যাচ্ছেন বাবর। তবে শহিদ আফ্রিদি প্রধান নির্বাচকের দায়িত্ব পাওয়ার পর পরিবর্তন হয়ে গেলো সেই দৃশ্যপট।

গত কয়েক দিনের ব্যাবধানে পাকিস্তান ক্রিকেট বোর্ডে (পিসিবি) বড় পরিবর্তন এসেছে। পিসিবি প্রধানের আসন থেকে ছিটকে গেছেন রমিজ রাজা, তার জায়গা নিয়েছেন নাজাম শেঠি। পিসিবি প্রধানের দায়িত্ব নিয়েই নির্বাচক কমিটিতে পরিবর্তন এনেছেন তিনি। শহীদ আফ্রিদিকে নতুন প্রধান নির্বাচক হিসেবে নিয়োগ দিয়েছেন শেঠি। আর আফ্রিদির সঙ্গী হিসেবে দিয়েছেন সাবেক অলরাউন্ডার আবদুর রাজ্জাক ও মিডিয়াম পেসার রাও ইফতিখার আনজুমকে। নির্বচক প্যানেলও ইতোমধ্যেই কাজ শুরু করেছেন।

প্রধান নির্বাচকের দায়িত্ব নেওয়ার পর আফ্রিদি প্রথম যে কাজটি করেছেন, সেটি নিউজিল্যান্ডের বিপক্ষে আজ থেকে শুরু হওয়া টেস্ট সিরিজের দলে পরিবর্তন। তবে পাকিস্তান দলের নেতৃত্বে কোনো পরিবর্তন আসেনি। যথারীতি বাবর আজমের কাঁধেই অধিনায়কের দায়িত্ব আছে।

আফ্রিদি বলেছেন, ‘এই নির্বাচক কমিটি বাবরকে সাহায্যই করবে। সে বিশ্বমানের ব্যাটার এবং আমরা তাকে একই রকমের ভালো একজন অধিনায়ক হিসেবে গড়ে তুলতে সাহায্য করতে চাই।’

এদিকে নিউজিল্যান্ড সিরিজের দলে পরিবর্তন প্রসঙ্গে আফ্রিদি বলেন, ‘আমরা বেঞ্চের শক্তি বাড়ানোর চেষ্টা করছি। অনেক সিনিয়র খেলোয়াড়ই লম্বা সময় ধরে দলের বাইরে আছে। আমরা খেলোয়াড়দের পরিশ্রম ও চাপ বিষয়টি ভালোভাবে সামলানোর চেষ্টা করব। বাবর নিজেও এটা আগে অনেকবার বলেছে।’

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.