সরিয়ে দেয়া হলো রমিজ রাজাকে

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যানের পদ থেকে সরিয়ে দেয়া হলো রমিজ রাজাকে। পরবর্তী চার মাসের জন্য অন্তর্বর্তীকালীন চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেয়া হলো নাজাম শেঠিকে।

পাকিস্তানের প্রধানমন্ত্রীর পদ থেকে ইমরান খান সরে যাওয়ার পর থেকেই গুঞ্জন চলছিল, যেকোনো মুহূর্তে পিসিবি চেয়ারম্যানের পদ থেকেও বাদ পড়বেন রমিজ। এবার সেই গুঞ্জনই সত্যি হলো।

ইংল্যান্ডের বিপক্ষে ৩-০ ব্যবধানে সিরিজ হারের পর রমিজকে অপসারণ করার খবরটি সরকারি ঘোষণার মাধ্যমে জানিয়েছে পাকিস্তান। পুরো বিষয়টি তদারকির দায়িত্বে ছিলেন শেহবাজ শরিফ। ২০২১ সালে পিসিবির চেয়ারম্যানের দায়িত্ব পান রমিজ। ইমরান খানের আস্থাভাজন হিসেবেই পিসিবির ৩৬তম চেয়ারম্যান হন তিনি। চতুর্থ সাবেক ক্রিকেটার হিসেবে এই দায়িত্ব পান তিনি।

এদিকে নতুন চেয়ারম্যানের দায়িত্ব পাওয়া নাজাম আগেও পিসিবির চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছিলেন। ২০১৩ থেকে ২০১৮ সাল পর্যন্ত পিসিবির বিভিন্ন পদে কর্মরত ছিলেন তিনি, ছিলেন চেয়ারম্যানও। পাকিস্তান সুপার লিগের (পিসিবি) মাধ্যমে ঘরের মাঠে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে দারুণ অবদান রেখেছিলেন তিনি। এবার নাজামের সঙ্গে ১৪ সদস্যের কমিটিও দেয়া হয়েছে। এই কমিটিতে আছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি ও পাকিস্তানের নারী ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সানা মির।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.