আইসিসির নভেম্বরের সেরা বাটলার

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) নভেম্বর মাসের প্লেয়ার অব দ্য মান্থের নাম প্রকাশ করেছে। এ মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন ইংল্যান্ডের সাদা বলের অধিনায়ক জস বাটলার।

মূলত টি-টোয়েন্টি বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স করার ফলেই গত মাসের সেরা ক্রিকেটার হয়েছেন বাটলার। এর আগে আইসিসির টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা একাদশেও জায়গা পেয়েছিলেন তিনি। সেরা একাদশে ওপেনার হিসেবে ছিলেন তিনি।

বিশ্বকাপের সেমি ফাইনালে ভারতের বিপক্ষে অ্যালেক্স হেলসকে সঙ্গে নিয়ে ১৭০ রানের রেকর্ড জুটি গড়েছিলেন বাটলার। তার দল সেই ম্যাচ জিতেছিল দশ উইকেটের বড় ব্যবধানে। ৪৯ বলে ৮০ রান এসেছিল বাটলারের ব্যাট থেকে। এরপর ফাইনালেও দুর্দান্ত শুরু এনে দিয়েছিলেন এই ওপেনার। পাকিস্তানের বিপক্ষে নতুন বলে তার ব্যাটেই কাউন্টার দিয়েছিল ইংল্যান্ড। সবমিলিয়ে আসরে চ্যাম্পিয়নদের হয়ে ৪৫ গড়ে সর্বোচ্চ ২২৫ রান করেছিলেন ইংলিশ অধিনায়ক।

নভেম্বর সেরা হওয়ার পর ভক্ত-সমর্থকদের ধন্যবাদ জানিয়েছেন বাটলার। তিনি বলেন, ‘আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ নভেম্বর হতে আমাকে ভোট দেয়ার জন্য সমর্থকদের ধন্যবাদ জানাই।’

এর আগে জুলাই মাসের প্লেয়ার অব দ্য মান্থের মনোনয়ন তালিকা প্রকাশ করেছিল আইসিসি। এই মাসের সেরা হওয়ার দৌড়ে বাটলারের সঙ্গে ছিলেন তারই সতীর্থ আদিল রশিদ এবং পাকিস্তানের পেসার শাহিন আফ্রিদি।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.