আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উদযাপন করেছে এমটিবি

‘আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস (আইডিপিডি) ২০২২’ যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে, এমটিবি ফাউন্ডেশন সম্প্রতি সেন্টার ফর ডিজএ্যাবিলিটি ইন্ ডেভেলপমেন্ট (সিডিডি)-এর সাথে যৌথ উদ্যোগে এই বছরের থিম – ‘অন্তর্ভুক্তিমূলক উন্নয়নের জন্য পরিবর্তনমুখী পদক্ষেপঃ প্রবেশগম্য ও সমতাভিত্তিক বিশ্ব বিনির্মাণে উদ্ভাবনের ভূমিকা’ উদযাপন করেছে ।

সাভারের সিডিডি প্রাঙ্গনে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড (এমটিবি)এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী, সৈয়দ মাহবুবুর রহমান, উপ-ব্যবস্থাপনা পরিচালক ও ক্যামেলকো, রেইস উদ্দীন আহ্মাদ এবং এমটিবি ফাউন্ডেশনের সিইও, সামিয়া চৌধুরী ও এ্যাসোসিয়েট ম্যানেজার, নেহেরিন মাকসুদের উপস্থিতিতে অনুষ্ঠানটির আয়োজন করা হয়।

এমটিবি’র ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী, সৈয়দ মাহবুবুর রহমান যৌথভাবে আইডিপিডি ২০২২ উদযাপনের জন্য এমটিবি ফাউন্ডেশন এবং সিডিডি’র যৌথ প্রচেষ্টার প্রশংসা করেন। তিনি ভিন্নভাবে সক্ষম ব্যক্তি ও তাদের তত্ত্বাবধায়কদের নিঃস্বার্থ ত্যাগের প্রশংসা করেন এবং এই ধরনের একটি মহৎ উদ্দেশ্যে নিরলসভাবে কাজ করার জন্য সিডিডি’কে অভিনন্দন ও শুভেচ্ছা জানান।

এমটিবি ফাউন্ডেশনের সিইও সামিয়া চৌধুরী বলেন, ‘এমটিবি ফাউন্ডেশন শারীরিক এবং স্নায়বিক, উভয় প্রতিবন্ধী ব্যক্তিদের জীবন ও জীবিকার উন্নয়নে অর্থপূর্ণ ভূমিকা রাখার লক্ষ্যে তাদের কৃত্রিম অঙ্গ এবং অন্যান্য সহায়ক ডিভাইস প্রদানের মাধ্যমে তাদের সক্ষমতা বৃদ্ধি করে সামাজিক অন্তর্ভুক্তিতে সহায়তা করে।’

অর্থসূচক /এইচএআই

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...