এআইবিএল এর নতুন ডিএমডি মোঃ ফজলুর রহমান চৌধুরী

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেডে নতুন উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হিসেবে মোহাম্মদ ফজলুর রহমান চৌধুরী যোগদান করেছেন।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর)তিনি আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেডে যোগদান করেন।

এর পূর্বে তিনি যমুনা ব্যাংক লিমিটেডের উপব্যবস্থাপনা পরিচালক এবং চিফ বিজনেস অফিসার ছিলেন। যমুনা ব্যাংকের পূর্বে তিনি ওয়ান ব্যাংকে অতিরিক্ত উপব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

বিশিষ্ট ব্যাংকার ফজলুর রহমান চৌধুরী ইস্টার্ন ব্যাংকে প্রবেশনারি অফিসার হিসেবে ১৯৯৫ সালে যোগদানের মাধ্যমে তাঁর কর্মজীবন শুরু করেন। দীর্ঘ ২৮ বছরের ব্যাংকিং ক্যারিয়ারে তিনি বিভিন্ন ব্যাংকে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। যমুনা ব্যাংকে কর্পোরেট ব্যাংকিং ডিভিশনের প্রধান, বিনিয়োগ মূল্যায়ন, সাসটেইনেবল ফাইন্যান্সসহ বিভিন্ন কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। শাখা ব্যবস্থাপক হিসেবে রয়েছে তাঁর দীর্ঘ অভিজ্ঞতা এবং বিভিন্ন পেশাগত পুরস্কার অর্জন করেছেন।

ব্যাংকিং ক্যারিয়ার বিশেষ করে ক্রেডিট এবং মার্কেটিং কার্যক্রমে রয়েছে তাঁর অপার অভিজ্ঞতা। তিনি স্থানীয় ও আন্তর্জাতিক বহু প্রতিষ্ঠান থেকে ব্যাংকিং বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেছেন এবং দেশে ও বিদেশে অনুষ্ঠিত ব্যাংকিং এবং আর্থিক খাত সংশ্লিষ্ট বিভিন্ন সেমিনার, সিম্পোজিয়াম, কর্মশালা ও প্রশিক্ষণ কর্মসূচীতে অংশগ্রহণ করেছেন।

সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণকারী ফজলুর রহমান চৌধুরী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। এছাড়া তিনি খ্যাতনামা সিএ ফার্ম রহমান অ্যান্ড রহমান থেকে সিএ আর্টিকেলশিপ সম্পন্ন করেন।

 

অর্থসূচক /এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.