পিএলআই এএমএল ফার্স্ট ইউনিট ফান্ডের ট্রাস্ট চুক্তি স্বাক্ষর

পুঁজিবাজারে একটি বে-মেয়াদী (Open-end) মিউচুয়াল ফান্ড আনবে পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির সহযোগী প্রতিষ্ঠান পপুলার লাইফ ইন্স্যুরেন্স অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড (পিএলআই এএমএল)। পিএলআই এএমএল ফার্স্ট ইউনিট ফান্ড নামের ওই ফান্ডের প্রাথমিক আকার হবে ৫০ কোটি টাকা। তাতে ফান্ডের উদ্যোক্তা পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি দেবে ২৫ কোটি টাকা। আর ২৫ কোটি টাকা ইউনিট বিক্রির মাধ্যমে উত্তোলন করা হবে।

সংশ্লিষ্ট সূত্রে এই তথ্য জানা গেছে।

আলোচিত ফান্ডের ট্রাস্টি হিসেবে দায়িত্ব পালন করবে ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি) এর সহযোগী প্রতিষ্ঠান আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

মঙ্গলবার (২৯ নভেম্বর) পিএলআই এএমএল ফাস্ট ইউনিট ফান্ডের ট্রাস্ট ডিড স্বাক্ষর অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানীর (উদ্যোক্তা) পক্ষে স্বাক্ষর করেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও বি এম ইউসুফ আলী এবং আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্টের (ট্রাস্টি) পক্ষে স্বাক্ষর করেন কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা অসিত কুমার চক্রবর্তী।

এ সময় উপস্থিত ছিলেন পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও কোম্পানি সচিব মোস্তফা হেলাল কবির, আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্টের অতিরিক্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আল আমিন তালুকদার এবং পিএলআই অ্যাসেট ম্যানেজমেন্টের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হাফিজ উদ্দিন।

কোম্পানির পক্ষ থেকে বলা হয়, ফান্ডটির আকার হবে ৫০ কোটি টাকা। উদ্যোক্তা হিসেবে পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী

পিএলআই এএমএল ফাস্ট ইউনিট ফান্ডের কাস্টোডিয়ানের দায়িত্ব পালন করবে ব্র্যাক ব্যাংক লিমিটেড।

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.