মোসাদ্দেকের হাফ-সেঞ্চুরি

ভারত ‘এ’ দলের বিপক্ষে চারদিনের অনানুষ্ঠানিক টেস্ট ম্যাচে আগে ব্যাটিং করছে বাংলাদেশ ‘এ’ দল। কক্সবাজারে টস হেরে ব্যাটিং করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি মোহাম্মদ মিথুনের দল।

দীর্ঘদিন ধরে অফফর্মে থাকা মাহমুদুল হাসান জয়ের জন্য সুযোগ ছিল এই ম্যাচ দিয়ে রানে ফেরার। তবে ঘরের মাঠেও ব্যর্থ এই তরুণ ওপেনার। ইনিংস ওপেন করতে নেমে দ্বিতীয় ওভারেই সাজঘরে ফিরেছেন জয়। তার ব্যাট থেকে এসেছে ৯ বলে ১ রান। আরেক ওপেনার জাকির হাসান ডাক খেয়েছেন। তিনে নেমে নাজমুল হোসেন শান্ত ফিরেছেন ১৯ রান করে। অভিজ্ঞ মুমিনুল হক ৪ রানের বেশি করতে পারেননি। ডাক মেরে সাজঘরে ফিরেছেন অধিনায়ক মিথুনও।

দলীয় ২৬ রান তুলতেই প্রথম সারির ৫ ব্যাটারকে হারিয়ে বাংলাদেশ। এরপর উইকেটে এসে ভারতীয় বোলারদের সামনে ঢাল হয়ে দাঁড়িয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত। বাকি ব্যাটারদের ব্যর্থতার মাঝেও সাবলীল ব্যাটিং করছেন তিনি। জাকের আলিকে সঙ্গে নিয়ে বিপর্যয় সামাল দেয়ার চেষ্টা করছেন এই অলরাউন্ডার।

৫ উইকেটে ৫৬ রান নিয়ে লাঞ্চ বিরতিতে গিয়েছিল বাংলাদেশ। যেখানে ২৯ বলে ২৯ রান করে অপরাজিত ছিলেন মোসাদ্দেক। লাঞ্চ বিরতি থেকে ফিরে বলের সঙ্গে পাল্লা দিয়ে রান তুলেছেন মোসাদ্দেক। ৫৪ বলে হাফ-সেঞ্চুরি তুলে নিয়ে অপরাজিত আছেন তিনি। ৬ উইকেট হারিয়ে ৮৫ রান তোলেছে বাংলাদেশ। মোসাদ্দেক ৫৪* আর তাইজুল অপরাজিত আছেন ৪ রান করে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.