আমেরিকার ওয়ালমার্ট স্টোরে গুলি, নিহত ১০

যুক্তরাষ্ট্রের স্কুলে, শপিং মলে, দোকানে, খোলা জায়গায় বন্দুকধারীদের তাণ্ডব চলছেই। এবার আক্রান্ত চেসাপিকে ওয়ালমার্ট স্টোরে জিনিস কিনতে আসা সাধারণ মানুষ। এক বন্দুকধারী সেই স্টোরে ঢুকে গুলি চালাতে থাকে। তাতে অন্ততপক্ষে ১০ জনের মৃত্যু হয়েছে। পুলিশ জানিয়েছে, তাদের গুলিতে বন্দুকধারী মারা যায়।

এই ওয়ালমার্ট স্টোর শহরের স্যাম সার্কেলে। প্রচুর পুলিশ ঘটনাস্থলে গেছে। তারা এখন ওয়ালমার্ট স্টোর ও আশপাশের এলাকা তল্লাশি করে দেখছে।

পুলিশের এক কর্মকর্তা জানিয়েছেন, আমরা ভিতরে ঢোকার পরেই দেখি অনেকগুলি দেহ পড়ে আছে। কেউ মারা গেছেন। কেউ আহত। স্টোরে ঢোকার পরেই প্রথমে বন্দুকধারীকে গুলি করে মারা হয়। তাদের ধারণা, একজন বন্দুকধারীই ছিল।

ভার্জিনিয়ার স্টেট সেনেটর লুইজি লুকাস বলেছেন. ‘হৃদয়বিদারক ঘটনা। আমার শহরে আমার এলাকায় এই ঘটনা ঘটেছে, তা ভাবতেই পারছি না। যতক্ষণ পর্যন্ত আমরা একটা সমাধানে না আসতে পারি, ততক্ষণ আমি লড়ে যাব।’

আমেরিকায় এখন বন্দুকধারীদের তাণ্ডব ভয়ংকরভাবে বেড়ে গেছে। বাইডেন বারবার অস্ত্রআইন কড়া করার কথা বললেও তাতে লাভ হয়নি। রিপাবলিকানরা কড়া আইন চায় না। এনিয়ে অ্যামেরিকায় অনেক বিতর্ক হয়েছে। কিন্তু আইন যথেষ্ট কড়া হয়নি। ফলে ঘটনাতেও রাশ টানা যাচ্ছে না। সূত্র: ডিডাব্লিউ, এপি, এএফপি, রয়টার্স

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.