ম্যান ইউ থেকে রোনালদোর বিদায়

গোলমাল চলছিল কিছুদিন ধরেই। ক্লাব এবং সিআর সেভেনের মধ্যে ফাটলটা বিশাল হয়ে যায় রোনালদোর একটি বিস্ফোরক সাক্ষাৎকারের পর। সিআর সেভেন এখন পর্তুগালকে বিশ্বকাপ চ্যাম্পিয়ন করার স্বপ্ন নিয়ে কাতারে।

এই অবস্থায় মঙ্গলবার ম্যানচেস্টার ইউনাইটেড জানিয়ে দিলো, পারস্পরিক সমঝোতার ভিত্তিতে ক্রিশ্চিয়ানো রোনালদো অবিলম্বে ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়ছেন। দুই দফায় তিনি যে অবদান রেখেছেন, তার জন্য ক্লাব তাকে ধন্যবাদ জানাচ্ছে।

বিবৃতিতে বলা হয়েছে, দুই দফায় ৩৪৬ ম্যাচ খেলে ১৪৫টি গোল করেছেন রোনালদো। এছাড়া বিবৃতিতে স্পষ্ট করে দেয়া হয়েছে, কোচ এরিক টেন হগ ক্লাবকে আরও উচ্চতায় নিয়ে যাবেন। ক্লাবে সকলের নজর এখন সেদিকেই রয়েছে।

রোনালদো এর আগে ২০০৯ সালে ম্যান ইউ ছেড়ে রিয়েল মাদ্রিদে যোগ দেন। নয় বছর সেখানে খেলার পর যোগ দেন জুভেন্তাসে। সেখান থেকে ২০২১ সালে আসেন ম্যান ইউ-তে।

রোনালদোর এজেন্ট জর্জ মেন্ডেস এখন অনেকগুলি ক্লাবের সঙ্গে কথা বলছেন। তবে কোনো ক্লাবের সঙ্গে কথা চূড়ান্ত হয়নি।

ব্রিটিশ সাংবাদিক মরগ্যানকে দেয়া সাক্ষাৎকারে রোনালদো বলেছিলেন, কোচ টেন হ্যাগ তাকে সম্মান করেন না। তিনিও কোচকে সম্মান করেন না। কিছু ক্লাব কর্তা তাকে সরাতে চাইছেন। তার সঙ্গে বিশ্বাসঘাতকতা করা হয়েছে। তাকে অযথা সমালোচনা করা হচ্ছে। অনেকেই চায় না তিনি ক্লাবে থাকুন।

কোচ হ্যাগের সঙ্গে রোনালদোর সম্পর্ক ছিল খুবই খারাপ। গত মৌশুমের মতো এবারও তাকে অধিকাংশ ম্যাচ সাইডলাইনে বসে কাটাতে হয়েছে। সিআর সেভেনের থেকে র‌্যাশফোর্ডের উপর বেশি ভরসা করেছেন কোচ।

হ্যাগের আগে কোচ ছিলেন রাংনিক। তাকে নিয়েও আপত্তি ছিল রোনালদোর। তবে এবার ম্যানচেস্টার ইউনাইটেডের বাইরে গিয়ে নিজেকে প্রমাণ করার চ্যালেঞ্জ নিতে হবে সিআর সেভেনকে। সূত্র: ডিডাব্লিউ, এপি, এএফফি, রয়টার্স

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.