দ্রাবিড়দের বিশ্রামে চটেছেন শাস্ত্রী

টানা সিরিজের ধকল কাটাতে ক্রিকেটারদের মতো কোচদেরও বিশ্রাম দেয়ার প্রথা চালু করেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। সবশেষ কয়েকটি সিরিজে বিশ্রাম দেয়া হয়েছে রাহুল দ্রাবিড়সহ কোচিং প্যানেলের বেশিরভাগ সদস্যকে। বিসিসিআইয়ের এমন নিয়মে চটেছেন রবি শাস্ত্রী।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের কাজে বাজেভাবে হেরে বিদায় নিয়েছে ভারত। এমন বিদায়ের পর নিউজিল্যান্ড সফরে বিশ্রাম দেয়া হয়েছে রোহিত শর্মা, বিরাট কোহলি এবং লোকেশ রাহুলের মতো তারকা ক্রিকেটারদের। এ ছাড়া প্রধান কোচ দ্রাবিড়, ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর এবং বোলিং কোচ পরশ মামরেককে। এর আগে ঘরের মাঠে সাউথ আফ্রিকা সিরিজ, আয়ারল্যান্ড সফর এবং ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে বিশ্রামে ছিলেন দ্রাবিড়ের কোচিং প্যানেল।

সে সময় ভারতের প্রধান কোচের দায়িত্ব সামলেছেন ভিভিএস লক্ষ্ণণ। এবারের নিউজিল্যান্ড সফরেও কোচ হিসেবে রয়েছেন ভারতের সাবেক এই ব্যাটার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সময় আড়াই মাস বসে থাকার পরও কোচদের কেন এত বিশ্রাম দেয়া হচ্ছে সেটা নিয়ে প্রশ্ন তুলেছেন শাস্ত্রী।

ভারতের সাবেক প্রধান কোচ বলেন, ‘বিশ্রাম নেওয়ার তত্ত্বে আমি বিশ্বাস করি না। কারণ আমার দলকে আমি বুঝতে চাই। আমার খেলোয়াড়কে বুঝতে চাই। তারপর সেই দলের নিয়ন্ত্রণে আমি থাকতে চাই। আর এইসব বিশ্রাম…সত্যি কথা বলতে এত বিশ্রামের কী দরকার? আইপিএলের সময় দুই থেকে তিনমাস বিশ্রাম তো মিলবেই। কোচ হিসেবে বিশ্রামের জন্য সেটাই যথেষ্ট। আমার মতে, কোচেদের সবসময় তৈরি থাকতে হবে। সেটা যে ব্যক্তিই হোক না কেন।’

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.