আফ্রিদির বিপিএলে খেলা নিয়ে শঙ্কা

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে হাঁটুর চোটে পড়েছেন শাহীন শাহ আফ্রিদি। এই চোটের কারণে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে তার খেলা হচ্ছে না। এমনটাই জানিয়েছে ক্রিকেটের জনপ্রিয় পোর্টাল ইএসপিএন ।

এই চোটের ফলে আফ্রিদির বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলা নিয়েও শঙ্কা দেখা দিয়েছে। কদিন আগেই এক ফেসবুক পোস্টে আফ্রিদিকে দলে নেয়ার বিষয়টি নিশ্চিত করেছিল বিপিএলের তিনবারের শিরোপা জয়ী দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। চোট থেকে সেরে উঠতে আফ্রিদিকে চার-পাঁচ মাসের বিরতি দেয়ার পরামর্শ দিয়েছেন পিসিবির এক সাবেক চিকিৎসক। জিও নিউজকে তিনি বলেন, ‘যদি ফিট এবং তৈরি শাহীনকে ২০২৩ বিশ্বকাপে পেতে চান তবে তাকে অন্তত তিন থেকে চার মাসের বিশ্রাম দেয়া প্রয়োজন। এটাই তাকে পুরোপুরি সুস্থ করে তুলবে।’

এদিকে আফ্রিদির বিকল্প হিসেবে হারিস রউফকে টেস্ট দলে নেয়ার কথা ভাবছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে চোটের কারণে প্রায় সাড়ে তিন মাস মাঠের বাইরে ছিলেন আফ্রিদি। এই সময় এশিয়া কাপ ও বাংলাদেশ-নিউজিল্যান্ডের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজেও খেলতে পারেননি তিনি। এরপর বিশ্বকাপ দিয়ে আবারও প্রত্যাবর্তন করেন এই তারকা পেসার। শুরুতে ছন্দে না থাকলেও বাংলাদেশের বিপক্ষে ২২ রানে ৪ উইকেট নিয়েছিলেন তিনি। এরপর সাউথ আফ্রিকার বিপক্ষে ১৪ রানে তিনটি, সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে ২৪ রানে ৩টি ও ফাইনালে ২.১ ওভার বোলিং করে ১৩ রানে একটি উইকেট নিয়েছিলেন আফ্রিদি।

বিশ্বকাপ ফাইনালে ইংলিশ ব্যাটার হ্যারি ব্রুকের ক্যাচ নিতে গিয়ে হাঁটুতে চোট পান আফ্রিদি। এরপর মাঠের বাইরে চলে যেতে হয়েছিল তাকে। যদিও আবারও বল হাতে ফিরে মাত্র এক বল করতে পারেন তিনি। পিসিবি জানিয়েছে এই চোট থেকে সেরে উঠতে বেশ কিছুদিন বিশ্রামে থাকতে হবে তাকে। এ কারণেই আসন্ন দুই সিরিজে তাকে রাখা হচ্ছে না। সোমবারই পাকিস্তান দলের সঙ্গে দুবাই হয়ে দেশে ফেরার কথা রয়েছে তার।

 

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...